ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩০ °সে


২৫ বছর পর কান চলচ্চিত্র উৎসবে তারান্তিনো

২৫ বছর পর কান চলচ্চিত্র উৎসবে তারান্তিনো
ছবি: সংগৃহীত

‘পাল্প ফিকশন’-এর ২৫ বছর পর কান চলচ্চিত্র উৎসবে যোগ দেন কোয়েন্টিন তারান্টিনো। ৫৬ বছরের এই পরিচালকের ‘পাল্প ফিকশন’ ১৯৯৪ সালে পালম দ’র জিতেছিল। তারপর ২০১৯ এ তিনি ফেরেন ফ্রান্সের ছবির উৎসবে। তবে প্রতিহিংসা কিংবা বীভৎস রাগের ছবি নয়। নিপাট সাদামাটা ১৯৬০ দশকের লস অ্যাঞ্জলসকে নিয়ে রূপকথার গল্প বলেন তিনি।

মঙ্গলবার কানে প্রিমিয়ার অনুষ্ঠিত হয় ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবিটির। এ ছবিতে অভিনয় করেছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং ব্যাড পিট।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ

তারান্তিনোর নয় নম্বর ছবির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি, অতি-নাটকীয় প্লট ও দৃশ্যে হলিউডকে মাত দেবে পরিচালকের ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’। দু’মিনিটের বেশি এই ট্রেলারে রিক ডালটন ও তাঁর স্টান্ট ডবল এবং ক্লিফ বুথের মধ্যেকার সমীকরণ স্পষ্ট করা হয়েছে। এই দুই চরিত্রে দেখা যাবে লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ব্র্যাড পিট।

বীভৎসতা দেখানো যার ফিল্ম মেকিংয়ের অঙ্গ সেই তারান্তিনো এই ছবির কাজ করেছেন অনেক বেশি স্বস্তিতে। ৬০ এর দশকের টেলিভিশন শোয়ের উপর বেশ কিছুটা সময়ও ব্যয় করেছেন। তবে এদিন তার নতুন ছবিকে স্পয়লারের থেকে দূরে রাখতে চেয়েছেন পরিচালক। তিনি অনুরোধ করেছেন প্রিমিয়ার শো নিয়ে এমন কিছু প্রকাশ্যে না বলতে যা ছবির গল্প সম্পর্কিত হয়। ৯ অগস্ট মুক্তি পাচ্ছে ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন