ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৮ °সে


লোকসভায় প্রথম ভাষণে শিক্ষার উপরই জোর দিলেন নুসরাত

লোকসভায় প্রথম ভাষণে শিক্ষার উপরই জোর দিলেন নুসরাত
নুসরাত জাহান। ছবি: সংগৃহীত

অভিনয় থেকে এই প্রথম রাজনীতির ময়দানে এসেছেন। তৃণমূল কংগ্রেসের টিকিটে বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে ভোটযুদ্ধে দাঁড়িয়ে প্রথম থেকেই ঝড় তুলেছিলেন নুসরাত জাহান। প্রতিপক্ষের থেকে প্রায় সাড়ে তিন লক্ষেরও বেশি ভোটে জিতে সাংসদ হয়েছেন নুসরাত। বিয়ে সেরে দেশে ফিরেই মঙ্গলবার সাংসদ হিসেবে লোকসভায় শপথ গ্রহণ করেছিলেন তিনি।

আর শপথগ্রহণের পরদিনই নিজের লোকসভা কেন্দ্রর জন্য দাবি তুললেন তিনি। সংসদ ভবনে তার প্রথম বক্তব্য। আর সেই বক্তব্যে বসিরহাটে কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপনের দাবি করেন অভিনেত্রী সাংসদ নুসরাত।

আরও পড়ুন: দলের জন্য সাকিব অনেক বড় অনুপ্রেরণা: সৌম্য

লোকসভায় প্রথম ভাষণে তিনি বলেন, ‘এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে কেন্দ্রীয় বিদ্যালয় গোটা দেশে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। আর এই বিদ্যালয়ের অবদান সত্যিই প্রশংসণীয়। আমি সরকারের কাছে অনুরোধ করব, আমার লোকসভা কেন্দ্র বসিরহাটে কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপন করা হয়।’

তার এই দাবির পাশাপাশি বসিরহাট এলাকাটি সম্পর্কে একটি সম্যক ধারণা তৈরি করার জন্য কয়েকটি তথ্যও তুলে ধরে নুসরাত বলেন, ‘এই এলাকায় নিরাপত্তার জন্য কেন্দ্রীয় সরকারের কর্মীরা অতন্দ্র প্রহরায় থাকেন। এর পাশাপাশি প্রচুর প্রাক্তন সেনাকর্মীও এই এলাকায় তাদের পরিবারকে নিয়ে বসবাস করেন। ৬০ কিলোমিটারের মধ্যে কোনও কেন্দ্রীয় বিদ্যালয়। এই লোকসভা কেন্দ্রতে ৮৬.৮১শতাংস গ্রামবাসী। ১৩.১৯ শতাংস মানুষ শহুরে। আর অধিকাংশ মানুষই বেসরকারি স্কুলে তাদের সন্তানকে পাঠানোর খরচ জোগাতে সমর্থ হন না। কেননা তাদের রোজগার যৎসামান্য। আর সেই কারণে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে যদি বসিরহাটে একটি কেন্দ্রীয় বিদ্যালয় খোলা যায়। তবে সকলেই উপকৃত হবেন।’ নুসরাত সাংসদ হিসেবে তার প্রথম বক্তব্য থেকে শিক্ষারই উপরে জোর দিলেন।

আরও পড়ুন: লোকসভার প্রথম ভাষণে যাদবপুরের জন্য যা চাইলেন মিমি

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন