‘একজন শিল্পীর শেখার তো কোনো শেষ নেই’

‘একজন শিল্পীর শেখার তো কোনো শেষ নেই’
অভিনেত্রী চম্পা। ছবি: সংগৃহীত

অভিনেত্রী চম্পা। ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা তিনি। তাঁর অসংখ্য সিনেমা রয়েছে জনপ্রিয় তালিকায়। এখন পর্যন্ত অভিনয়ে নিয়মিত রয়েছেন তিনি। সম্প্রতি ‘রিকশা গার্ল’ শিরোনামে নতুন একটি সিনেমায় অভিনয় করছেন চম্পা। এই সিনেমায় নিজের কাজের অভিজ্ঞতা ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। লিখেছেন মোস্তাফিজ মিঠু।

নতুন একটি সিনেমায় আপনি অভিনয় করছেন, সিনেমায় আপনার চরিত্রটি প্রসঙ্গে বলুন:

‘রিকশা গার্ল’ শিরোনামে একটি সিনেমায় অভিনয় করছি। সেখানে আমার স্বামী মারা যাওয়ার পর আমি রিকশার গেরেজটি দেখাশোনা করি। সাধারণ মহিলাদের মতো এই আমি নই। একটু পুরুষালি ভাব রয়েছে চরিত্রে। এমনই চরিত্রে দেখা যাবে আমাকে।

আরও পড়ুন: নামাজের পর ‘জয় শ্রীরাম’ না বলায় কিশোরকে মারধর

আপনাকে অনেক ধরনের চরিত্রে দেখা গেছে। সেই জায়গা থেকে এবারের চরিত্রটি আপনার কাছে কতটা ভিন্ন মনে হয়েছে?

প্রতিটি শিল্পী নতুন ধরনের চরিত্রে কাজ করতে চায়। এই সিনেমায় আমি যে চরিত্রটি নিয়ে কাজ করছি সেটি অনেক চরিত্র থেকে আলাদা। সবচেয়ে বেশি ভিন্নতা হলো ভাষা। এখানে ইংরেজি ভাষায় ডায়লগ দিতে হচ্ছে।

ইংরেজি ভাষায় ডায়লগের সঙ্গে অভিনয় করার ক্ষেত্রে অভিজ্ঞতাটা কেমন ছিল?

এই বিষয়ে পরিচালক আমাকে অনেক সহযোগিতা করেছেন। যে ডায়লগগুলো রয়েছে সেগুলো বাংলায় বললে কেমন অনুভূতি হবে হবে, প্রতিটি শটের আগে আমাকে বুঝিয়ে দিয়েছেন। প্রথমে একটু ঘাবড়িয়ে গিয়েছিলাম। কারণ ডায়লগের সঙ্গে প্রকাশ ভঙ্গিটা খাপ খাবে কি-না তা নিয়ে চিন্তায় ছিলাম। কিন্তু পরবর্তীতে দেখলাম সবকিছুই ঠিক আছে। এজন্য অমিতাভ রেজা ও তাঁর টিমকে ধন্যবাদ দিতে চাই।

ক্যারিয়ারের অনেকটা সময় পার করলেন। এই সময়ে এসে নিজের মূল্যায়নটা কীভাবে করবেন?

আমার মূল্যায়ন তো করবে দর্শক। তাঁদের মূল্যায়ন ইতিবাচক ছিল বলেই সবার ভালোবাসায় এখনো কাজ করতে পারছি। আর একজন শিল্পীর শেখার তো কোনো শেষ নেই। নতুন এই সিনেমায় অমিতাভ রেজার সাথেও কাজ করে অনেককিছু শিখলাম। তিনি আমাকে চরিত্রটা ছক করে বুঝিয়েছেন। চরিত্রটা শুরু থেকে শেষ পর্যন্ত কোন ধরনের রোল প্লে করবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত