শাকিবের ‘পাসওয়ার্ড’ সিনেমার গানের সুরও নকল

শাকিবের ‘পাসওয়ার্ড’ সিনেমার গানের সুরও নকল
ছবি: সংগৃহীত

গত ঈদে দেশব্যাপী প্রেক্ষাগৃহে মালেক আফসারির মৌলিক গল্পের দাবি করা সিনেমা ‘পাসওয়ার্ড’ মুক্তি পায়। কিন্তু শেষ পর্যন্ত অভিযোগ ওঠে সিনেমাটি নকল। জানা গেছে, কোরিয়ান সিনেমা ‘টার্গেট’র নকল হচ্ছে শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’। এখন জানা যাচ্ছে সিনেমায় শাকিব-বুবলি অভিনীত ‘আগুন লাগাইলো’ গানটিও নকল।

দেশিয় সঙ্গীতের জনপ্রিয় সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন জানালেন গানটির সুর নকল করা। ছবিতে ব্যবহার করা ‘আগুন লাগাইলো’ শিরোনামের আইটেম গানটি ইমনের একটি গানের সুর থেকে নকল করা- এমনই দাবি করেছেন শওকত আলী ইমন।

আরও পড়ুন: সব পর্যায়ে গ্যাসের দাম বেড়েছে, কাল থেকে কার্যকর

শনিবার শওকত আলী ইমন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে এই অভিযোগ আনেন। সেখানে তিনি লেখেন, শেষ পর্যন্ত আমার গান ভারত থেকে নকল করিয়ে এনে আবার আমার দেশেই রিলিজ করলেন কেন এই প্রশ্নের উত্তর আমি শওকত আলী ইমন একটু জানতে চাই। একটু অনুমতি নিয়ে নিলে খুশি হতাম।

চলতি বছরের ১৮ মার্চ ‘ইমন শওকত’ ইউটিউবে রোজিনা খানের কণ্ঠে এ মিজানের কথায় ‘চন্দ্র তারা’ শীর্ষক একটি গান প্রকাশ হয়। ওই গানের সুরের সঙ্গে ‘পাসওয়ার্ড’ ছবিতে কোনালের কন্ঠে ‘আগুন লাগাইলো’ গানটির সুরের মিল খুঁজে পেয়েছেন ইমন। সেজন্যই তিনি নকলের অভিযোগ এনেছেন বলে জানান।

এদিকে এই অভিযোগের ব্যাপারে পরিচালক মালেক আফসারী বলেন, এগুলো নিয়ে আমি ভাবছি না। ‘পাসওয়ার্ড’ সুপারহিট হয়েছে। এখন অনেক কথাই হবে। তাছাড়া শওকত আলী ইমনের পোস্ট করা ভিডিও বা তার গানটি আমি শুনিনি। তাই এটা নিয়ে আমি এখন কিছু বলতে চাই না।

প্রসঙ্গত, কলকাতায় গান নকলের ‘মাস্টারপিস’ হিসেবে খ্যাত সংগীত পরিচালক লিংকন। তিনিই ‘পাসওয়ার্ড’ ছবিতে ‘আগুন লাগাইলো’ গানটির সংগীতায়োজন করেছেন। এতে কণ্ঠ দিয়েছেন কোনাল।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত