ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৭ °সে


তাপ্তীর অজানা স্বপ্ন

তাপ্তীর অজানা স্বপ্ন
একক মৌলিক গান “অজানা স্বপ্ন”। ছবি: ইত্তেফাক

কিছু কিছু মানুষের স্বপ্ন থাকে সীমাহীন, অনেকটা আকাশ ছোঁয়ার মত। তাপ্তী ইফতেখার তাঁদেরই একজন। তবে তাঁর স্বপ্নের সীমানা তাঁর কাছে আকাশের চেয়েও বড়, অনেকটাই অজানা।

চলতি মাসের সাত তারিখে ইউটিউবে “Tapti Iftekhar Production” এর ব্যানারে বের হলো তাঁর একক মৌলিক গান “অজানা স্বপ্ন”। বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রির নতুন মুখ তিনি। এখনো বেশ বড়সড় নাম হয়ে উঠতে না পারলেও অচিরেই তিনি দেশের সুপরিচিতদের একজনদের হয়ে উঠবেন সেটার আঁচ তাঁর প্রথম বাণিজ্যিক গানেই পাওয়া যায়। তাপ্তী এবং গানটির সুরকার বিজন রায় এই দু’জন মিলেই লিখেছেন গানটি। এটা তাপ্তীর প্রথম গান কি না- তা জানতে চাইলে তিনি হাসিমুখে দু’পাশে মাথা নেড়ে জানান দেন যে, তার প্রথম এ্যালবাম রিলিজ হয় ২০১৫ সালে “অধরা” নামে।

তবে “অজানা স্বপ্ন” গানটির নজরকাড়া যে ব্যাপারটি- তা হলো এর মিউজিক ভিডিও, যা ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মাঝে। মিউজিক ভিডিওটি শ্যূট করা হয়েছে প্রতিবেশী দেশ ভারতের পশ্চিমবঙ্গে! এ নিয়ে জানতে চাইলে তাপ্তী জানান যে, তাঁর ইচ্ছা ছিল দেশেই তিনি মিউজিক ভিডিওটি বানাবেন কিন্তু একজন নতুন আর্টিস্ট হিসেবে তাঁকে নিয়ে এক্সপেরিমেন্টের আগ্রহ দেখায়নি যোগাযোগ করা বিভিন্ন স্বনামধন্য মিউজিক ভিডিও নির্মাণকারী ব্যক্তি এবং প্রতিষ্ঠানগুলো। এই ব্যাপারটাই এই মিউজিক ভিডিও নির্মাণের পেছনে একটা বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন তিনি। পরবর্তীতে অনেকটা জেদের বশেই পাড়ি জমান কলকাতায়।

তাপ্তী মানেন যে, অবহেলাগুলো জমাট বাঁধলে সেটাকে জেদে পরিণত করা গেলে তার আউটপুট ব্যতিক্রম কিছু হওয়াটা অস্বাভাবিক নয়। আদিত্য পালের পরিচালনায় মিউজিক ভিডিওটিতে অভিনয় করেছেন তাপ্তী নিজে এবং সাথে ছিলেন কলকাতার মেয়ে রিম্পা রায়।

আরো পড়ুন: গ্রীসের নতুন প্রধানমন্ত্রীকে ট্রাম্পের অভিনন্দন

যশোরের এই ছেলে জানান যে, মিউজিক ভিডিওর থেকে গানকেই তিনি প্রাধান্য দেন বেশি তবে বর্তমান ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে হলে গানকে প্রথমে রেখে বাণিজ্যিক ধারার সাথে তাল মিলিয়ে চলাটাই যথপোযুক্ত। তাপ্তী যে টিকে থাকতেই এসেছেন সেটা জানিয়ে দিলেন তাঁর “অজানা স্বপ্ন” দিয়েই। তাঁর জন্য আমাদের পক্ষ থেকে রইলো অজস্র শুভকামনা!

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন