ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
৩২ °সে


মোদীর কাছে পাক শিল্পীদের নিষিদ্ধ করার আবেদন

মোদীর কাছে পাক শিল্পীদের নিষিদ্ধ করার আবেদন
ছবি : সংগৃহীত

ভারতে স্থায়ীভাবে পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীসহ সমস্ত শিল্পীদের নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডাব্লিউএ)।

এআইসিডাব্লিউএ এর পক্ষ থেকে চিঠিতে বলা হয়েছে, ‘পাক সরকারের তরফে যেমন সেদেশে ভারতীয় সিনেমার প্রদর্শন বন্ধ করা হয়েছে। আমরাও এ দেশের সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রির কাছে আবেদন করছি। তারাও যেন পাক অভিনেতা-অভিনেত্রী, সঙ্গীতশিল্পী, কূটনীতিকদের সঙ্গে সমস্তরকম সম্পর্ক বিচ্ছিন্ন করে। এমনকি পাকিস্তানের সঙ্গে সমস্তরকম ব্যবসায়ী ও দ্বিপাক্ষিক সম্পর্কও ছিন্ন করার আবেদন জানাচ্ছি।

আরো পড়ুন: অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চান, বিএনপির প্রতি নাসিম

এআইসিডাব্লিউএ-এর তরফে দেওয়া বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘যতক্ষণ না ভারত সরকারের তরফে এই নিষেধাজ্ঞা কার্যকরী করা হচ্ছে ততক্ষণ পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি ও সিনে ওয়ার্কারদের তরফে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

অনুচ্ছেদ ৩৭০ বিলোপ করেছে ভারত সরকার। জম্মু, কাশ্মীরকে ভেঙে গঠিত হয়েছে দুটি কেন্দ্র শাসিত অঞ্চল। ভারতের এই পদক্ষেপের পরই পাক সরকারের তরফে সেদেশে ভারতীয় সিনেমার প্রদর্শন বন্ধ করার কথা জানানো হয়েছে। পাক সরকারের এই পদক্ষেপের পরিপ্রেক্ষিতেই এবার পাল্টা পাকিস্তানি অভিনেতা, কূটনীতিকসহ পাকিস্তানের সঙ্গে সমস্ত দ্বিপাক্ষিক সম্পর্ক ছিন্ন করার আবেদনে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে এআইসিডাব্লিউএ।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন