বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

জন্মদিনে আইয়ুব বাচ্চুর নতুন গান প্রকাশ

জন্মদিনে আইয়ুব বাচ্চুর নতুন গান প্রকাশ
আইয়ুব বাচ্চু। ছবি: সংগৃহীত

আইয়ুব বাচ্চু আজ আর নেই। না থেকেও নিজের সৃষ্টির মাধ্যমে রয়ে গেছেন মানুষের অন্তরে। প্রয়াত হয়ে যাওয়া এই কিংবদন্তীর নতুন গান প্রকাশ হয়েছে। শুক্রবার ১৬ আগস্ট জন্মদিনে বিকাল ৪টায় ১৪ বছর পর সেই গান প্রকাশ করল প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক।

গানটির নাম ‘ভাবসূত্র’। ২০০৫ সালে ‘ফিসফাসফিস’ শিরোনামের একটি অ্যালবাম করা হয়েছিল, সেই অ্যালবামের জন্যই গানটি তৈরি করা হয়। গানের কথা লিখেছেন মারজুক রাসেল। সুর-সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু নিজেই। এটির রি-মাস্টারিং করেছেন আনিসুজ্জামান আনিস।

গানটির কথা হলো এমন- ‘কিছুটা লুকোচুরি, কিছুটা অভিমান/কিছুটা থাকে অভিনয়/কিছুটা কাছে পাওয়া/কিছুটা দূরে হাওয়া/কিছুটা হারাবার ভয়/এই সব নিয়েইতো মানুষে মানুষে চিরকালই ভাব হয়...’

প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ বাবুল বলেন, হঠাৎ মারজুক রাসেল বিষয়টি মনে করিয়ে দেন। এরপর খোঁজাখুঁজি করে এটি বের করা হয়। পরে নতুনভাবে মাস্টারিং করা হয়।

তিনি আরও জানান, এখন আইয়ুব বাচ্চুর নতুন ভিডিও পাওয়া অসম্ভব। তাই ভিডিও তৈরি করা সম্ভব হয়নি। আইয়ুব বাচ্চুর একটি স্থির ছবির সঙ্গে গানের কথা দিয়ে ভিডিও হিসেবে এটি প্রকাশ করা হয়েছে।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরে জন্ম হয় ব্যান্ডশিল্পী ও গিটারিস্ট প্রয়াত আইয়ুব বাচ্চুর। ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন তিনি। এরপর তার হাত ধরেই একের পর এক জনপ্রিয় গান বের হয়। সবশেষ গত বছরের ১৮ অক্টোবর সবাইকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান এই শিল্পী।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত