চলচ্চিত্রের কিছু সত্য-মিথ্যা!

প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ০৫:৪৫ | অনলাইন সংস্করণ

  তারিফ সৈয়দ

জাকিয়া বারী মম ও সানি লিওনি। ছবি: সংগৃহীত

বছরজুড়ে নানারকমের ছবির ঘোষণা আর মহরতের উত্সব অব্যাহত থাকলেও সেই অর্থে রিলিজ এর অর্ধেকও হচ্ছে না। এছাড়া চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে আওয়াজের রীতি অনেক পুরোনো। তাই এ ধারাবাহিকতায় সেই আওয়াজও নিয়মিত দিয়ে চলেছেন নির্মাতা-প্রযোজকরা।

এর ভেতরে সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার বহুল আলোচিত ‘মাসুদ রানা’ ছবিতে হলিউডের একাধিক অভিনেতা কাজ করছেন বলে জানান। কিন্তু যারা কাস্ট হয়েছেন তাদের কোনো ভিডিও বার্তা তাদের অফিসিয়াল পেজে পোস্ট দেওয়া হয়নি। তাই বিষয়টি নিয়ে ধোঁয়াশা আছে। কেউ কেউ প্রকাশ করছেন মাসুদ রানার চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক রোশান।

অন্যদিকে কিছু কিছু ছবির কাজ মাঝপথে থমকে আছে। সেগুলো আদৌ রিলিজ হবে কি-না তা কেউ জানে না। এর ভেতরে অন্যতম চলচ্চিত্রের নাম শাকিব খান অভিনীত ‘অপারেশন অগ্নিপথ’। এই ছবিটি নিয়ে শুরুর দিকে যতটা উচ্ছ্বাস ছিল তা সময়ের সঙ্গে সঙ্গেই যেন চুপসে যায়।

এছাড়া যারা এই ফিল্ম ইন্ডাস্ট্রির খোঁজখবর রাখেন তারা নিশ্চয়ই জানেন বাংলাদেশি চলচ্চিত্রে রানি মুখার্জি অভিনয় করবেন।—এমন একটি ফাঁকা আওয়াজ অনেকদিন ধরে এদেশের গণমাধ্যমে প্রচলিত ছিল। কিন্তু আদতে তার বাস্তবায়ন দেখা যায়নি।

তবে এবারে ফাঁকা আওয়াজ নয়, বলিউডের একটি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন আমাদের দেশের জাকিয়া বারী মম। মম’র চলচ্চিত্রে অভিষেক অনেক আগেই। এর ভেতরে ক্যারিয়ারে ‘ছুঁয়ে দিলে মন’ নামের একটি হিট চলচ্চিত্র রয়েছে। বলিউডের ‘ম্যাক্স কি গান’ নামের একটি চলচ্চিত্রে কাজ করবেন তিনি।

এদিকে শাকিব-অপু বিশ্বাসের ডিভোর্সের পর যেমন দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় এই জুটি ভেঙে যায় তেমনি অপু বিশ্বাস তার নায়ককে হারিয়ে ছবি সংখ্যাও কমে যায়। কলকাতায় নচিকেতার গল্পে একটি চলচ্চিত্রে কিছুদিন কাজ করলেও ছবিটির আর কোনো আপডেট পাওয়া যায়নি।

তবে সানি লিওনি বাংলাদেশি প্রযোজক শাপলা মিডিয়ার ব্যানারে একটি ছবিতে কাজ করছেন এমন খবর সাম্প্রতিক। এটা আপাতত কোনো আওয়াজ নয়। কারণ তিনি ভিডিও বার্তা পাঠিয়ে নিশ্চিত করেছেন। যদিও এর আগে ফেরদৌসের বিপরীতে সানি লিওনীর একটি ছবিতে কাজ করার খবর প্রচার হয়েছিল। কিন্তু ফেরদৌসের পরিবারের নিষেধাজ্ঞা আছে বলে তিনি করতে পারছেন না বলে জানিয়েছিলেন। কিন্তু এর পরবর্তীতে ওই ছবির আদৌ কোনো আপডেট খুঁজে পাওয়া যায়নি।

এদিকে নানা সত্য-মিথ্যা খবরের ভেতরে মিথিলা কলকাতার সৃজিতের নতুন ছবির নায়িকা হচ্ছেন এমন খবরও ভেসে বেড়াচ্ছে। যদিও এ নিয়ে অফিসিয়াল কোনো স্টেটমেন্ট নেই। বরং মিথিলা একটি ইন্টারভিউতে বলেছেন তিনি কলকাতা গেলেই একটা করে গুঞ্জন তৈরি হবে। কলকাতায় দুটি ছবিতে কাস্ট হওয়ার পরও কোনো এক রহস্যজনক কারণে আরেফিন শুভর আর টলিউডে কাজ করা হয়নি। যদিও এ বিষয়ে জানানো হচ্ছে যে, ফেরদৌসের ঘটনার পর ভিসা জটিলতার কারণেই ছবি থেকে বাদ দেওয়া হয়েছে।

তবে তারকারাই নিজেদের অবস্থানকে জানান দেওয়ার জন্য বিভিন্ন সময় এসব সত্য-মিথ্যা খবর দিয়ে থাকেন বিভিন্ন গণমাধ্যমে। যার অনেকটাই পরবর্তীতে আর কোনো বাস্তবায়ন হতে দেখা যায় না!

ইত্তেফাক/জেডএইচ