শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সমকামী চরিত্রে নারাজ হৃতিক-শাহিদ, বিপাকে পরিচালক

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ১১:১৯

সমকামিতা নিয়ে সেলেব্রিটিদের মধ্যে যে এখনো যথেষ্ট অস্বস্তি আছে তা ফের প্রমাণিত হল। ‘দোস্তানা টু’ ঘোষণা করে দিলেও কাস্টিং চূড়ান্ত করতে পারেননি করণ জোহর। সমকামী চরিত্র করতে হবে শুনে পিছিয়ে যাচ্ছেন অনেকেই।

মাসখানেক আগে শকুন বত্রার পরিচালনায় ‘দোস্তানা টু’ ঘোষণা করেন করণ। কার্তিক আরিয়ান এবং জাহ্নবী কাপুর থাকছেন। কিন্তু তৃতীয় চরিত্র নিয়েই জটিলতা তৈরি হয়েছে।

সূত্রের খবর, কাহিনী অনুযায়ী কার্তিক এবং জাহ্নবী ভাই-বোন। দু’জনে একই পুরুষের প্রেমে পড়ে এবং তা নিয়েই নানা বিপত্তি। কিন্তু আসল বিপত্তি বেধেছে সেই চরিত্রের মুখ খুঁজে পেতে। হৃতিক রোশন, সিদ্ধার্থ মলহোত্র, শাহিদ কপুর, রাজকুমার রাও, দিলজিৎ দোসাঞ্জ এর কাছে প্রস্তাব গিয়েছে এবং প্রত্যেকেই নানা কারণ দেখিয়ে তা ফিরিয়ে দিয়েছেন। প্রশ্ন উঠতে পারে ‘দোস্তানা’ করার সময়ে তো এত সমস্যা হয়নি?

আরো পড়ুন: সতীর্থ-সহকারীদের নিয়ে কোহলির ‘বিচ পার্টি’

হৃতিক কী কারণে চরিত্রটি ফিরিয়ে দিয়েছেন, তা স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, তিনি সোলো লিড ছাড়া রাজি নন। ‘অর্জুন রেড্ডি’তে শাহিদের চরিত্রটি নিয়ে ইতিমধ্যেই এত বিতর্ক হয়েছে, অভিনেতা এখন সমকামীর চরিত্রে অভিনয় করার ঝুঁকি নিতে চাইছেন না। অনেকদিন পরে হিটের মুখ দেখেছেন তিনি। স্রেফ আইক্যান্ডি রোল করতে চাইছেন না শাহিদ। করণের ছবিতে রাজি হয়েছিলেন রাজকুমার রাও। তবে ১৩ কোটি টাকা হেঁকেছেন রাজকুমার। যা দিতে রাজি নন নির্মাতারা। এই ছবিটির বাজেটও খুব বেশি নয়। প্রথম ছবির শুটিং হয়েছে মায়ামিতে। এবারের প্রেক্ষাপট দেশের ছোট শহর।

‘দোস্তানা টু’র এই জটিলতা বলে দিচ্ছে সমকামিতা নিয়ে বলিউডের উদার মনোভাবের অনেকটাই বোধহয় সোশ্যাল মিডিয়ায় দেখনদারি। বাস্তবের দোস্তানা দূরাস্ত!

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন