শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘আমাদের গল্প বলার ঢঙয়েও নতুনত্ব প্রয়োজন’

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৪

নুসরাত ইমরোজ তিশা। ছোটপর্দা বা বড়পর্দা, তার জনপ্রিয়তায় কোনো পর্দার ভাগাভাগি নেই। সম্প্রতি মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘মায়াবতী’। বিনোদন প্রতিদিনের সঙ্গে সেই প্রসঙ্গেই কথা বললেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মোস্তাফিজ মিঠু।

কেমন আছেন?

এইতো বেশ ভালো আছি। নতুন সিনেমা মুক্তি পেয়েছে। এটিও ভালো থাকার কারণ।

‘মায়াবতী’ প্রসঙ্গে শুরুতে জানতে চাই—

গত পরশু (শুক্রবার) সারাদেশে সিনেমাটি মুক্তি পেয়েছে। সিনেমায় ‘মায়া’ চরিত্রে আমি অভিনয় করেছি। যাকে ঘিরে এই সিনেমার গল্প। প্রতিটি মানুষের আত্মসম্মানের প্রতি শ্রদ্ধা জানানো উচিত। প্রতিটি মানুষের ‘না’ বলার অধিকার রয়েছে। সেই ‘না’-কেও যে সম্মান জানাতে হয় দর্শকরা সেই ম্যাসেজটি এ সিনেমায় পাবেন।

সিনেমার প্রচারণার দিকে এখন অনেকেই জোর দিচ্ছেন। ‘মায়াবতী’র প্রচারণায় আপনি কতটুকু সময় দিচ্ছেন?

মুক্তির আগে থেকেই ‘মায়াবতী’ নিয়ে প্রচারণা চলছে। তখন থেকেই দর্শকদের মধ্যে একটা আগ্রহের জায়গা তৈরি হয়। মুক্তির দিন থেকেই আমরা সবাই বিভিন্ন হলে গিয়ে দর্শকদের সঙ্গে সিনেমাটি দেখছি। তাদের মন্তব্য জানতে চাচ্ছি। আজকে (গতকাল) আমরা চট্টগ্রাম সিলভার স্ক্রিন হলে এসেছি। এখানেও দর্শকদের ভালো সাড়া পাচ্ছি।

মৌলিক গল্পের এই খরার সময় ‘মায়াবতী’র গল্প নিয়ে কী বলবেন?

প্রতিটি সিনেমাই যে ভিন্ন গল্পে হতে হবে এমনটা নয়। তবে গল্প বলার ঢঙ নতুন কি-না সেটি জরুরি। আমাদের গল্প বলার ঢঙয়েও নতুনত্ব প্রয়োজন। সেই জায়গা থেকে মায়াবতীও তেমনি একটি কাজ। গল্পের ভিন্নতা তো রয়েছে। পুরো সিনেমাটি দেখে মনে হবে পরিচালকের গল্পটি দেখানোয় নতুনত্ব রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন