ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৭ °সে


প্রবর্তক মোড়ে বসলো আইয়ুব বাচ্চু’র ‘রূপালি গিটার’

প্রবর্তক মোড়ে বসলো আইয়ুব বাচ্চু’র ‘রূপালি গিটার’
চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে নির্মাণ করা হয়েছে ‘রূপালি গিটার’। ছবি: সংগৃহীত

কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধায় তার মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে নির্মাণ করা হয়েছে ‘রূপালি গিটার’। বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত গিটারের প্রতিকৃতিটির পর্দা উন্মোচন করবেন সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন।

এদিকে, গত সোমবার আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর আগেই জনপ্রিয় এ শিল্পীর স্মরণে ১৮ ফুট উচ্চতার ‘রূপালি গিটার’র কালো পর্দা সরিয়ে নেওয়া হলে তা একঝলক দেখার জন্য ভিড় জমান ভক্তরা। স্থাপনাটি ঘিরে নগরীর গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেইন বিশিষ্ট সড়কটি সৌন্দর্য বর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্য বর্ধনের কাজ করবে। তবে শুধু স্থাপনাই নয়, এটি দেখতে গেলে ভক্তরা জানতে পারবেন আইয়ুব বাচ্চুর সংক্ষীপ্ত জীবনীও।

আরো পড়ুন: হঠাৎ দেখা, মোদির স্ত্রীকে শাড়ি উপহার দিলেন মমতা

গত বছরের শেষের দিকে চট্টগাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম. নাছির উদ্দীনের উপস্থিতিতে এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। সে সময় প্রকল্পটির সম্ভাব্য ব্যয় ধরা হয় প্রায় তিনকোটি টাকা।

প্রসঙ্গত, গতবছর ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি দেন আইয়ুব বাচ্চু। যিনি তার জীবদ্দশায় রেখে গেছেন ‘রূপালি গিটার’, ‘সেই তুমি’, ‘হাসতে দেখো’, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’সহ অসংখ্য জনপ্রিয় গান।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন