ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


‘কাজের সুযোগ পেতে শুধু ভাগ্য নয়, পরিশ্রমও লাগে’

‘কাজের সুযোগ পেতে শুধু ভাগ্য নয়, পরিশ্রমও লাগে’
অপর্ণা ঘোষ। ছবি: সংগৃহীত

সম্প্রতি একটি সিনেমার কাজ শেষ করলেন। এ প্রসঙ্গে শুরুতে জানতে চাই—

‘গণ্ডি’ নামে নতুন একটি সিনেমা শেষ করলাম। এটি পরিচালনা করেছেন ফাখরুল আরেফিন। ‘ভুবন মাঝি’ সিনেমাটি করতে গিয়ে আরেফিন ভাই ও সিনেমার অনেকের সঙ্গে ভালো একটা সম্পর্ক তৈরি হয়। ‘গণ্ডি’র যখন গল্প তৈরি হয় তখন আরেফিন ভাই আমাকে বললেন সিনেমাটিতে কাজ করার কথা। সিনেমার একটা অংশের শুটিং হয় লন্ডনে। এরপর ‘ভুবন মাঝি’ নিয়ে আমরা লন্ডনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালে যখন ছিলাম তখন আমাদের ভিসা ছিল। তাই সেই সময়ই লন্ডনের অংশটুকুর শুটিং করা হয়। এরপর দেশে এসে কক্সবাজারে শুটিং হয়। যেখানে ছিলেন কলকাতার সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা।

সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফার সঙ্গে প্রথমবার স্ক্রিন শেয়ার করলেন। অভিজ্ঞতা কেমন ছিল?

বেশ ভালো একটা অভিজ্ঞতা অবশ্যই। ‘ফেলুদা’ চরিত্রে যাকে দেখেছি তার সঙ্গে স্ক্রিন শেয়ার করছি। শুধু তাই নয়, খুব কাজ থেকে তাকে দেখেছি। এছাড়া সুবর্ণা আপার সঙ্গে আমার এটি প্রথম কাজ। লাক্স প্রতিযোগিতায় তিনি বিচারক ছিলেন। এখন তার সঙ্গে কাজের সুযোগ পাচ্ছি। তারা তো আমাদের জন্য ইনস্টিটিউট। অনেক কিছু শিখেছি।

ক্যারিয়ারে এ ধরনের প্রাপ্তিগুলো কিভাবে দেখেন?

এ সকল প্রাপ্তি এক ধরনের ভাগ্য বলতে পারেন। তবে এই ধরনের কাজের সুযোগ পেতে শুধু ভাগ্য নয়, পরিশ্রমও লাগে। সেই জায়গা থেকে নিজের পরিশ্রমের মূল্যায়নটাও করতে পারি।

মূলধারার বাণিজ্যিক সিনেমা নিয়ে আপনার কোনো পরিকল্পনা রয়েছে কি-না?

আসলে প্রথমত, আমি মূলধারার সিনেমাটা আলাদা করে দেখি না। তবুও কথিত যে ফর্মেটটি রয়েছে সেদিক থেকে বলতে গেলে আমি যে ধরনের সিনেমা করতে পছন্দ করি সেগুলোই করছি। খুব বেশি হাই-প্রোফাইল সিনেমা করতে এখন পর্যন্ত চাই না।

নতুন একটি সিনেমায় কাজ করছেন শিগগিরই। সেই প্রসঙ্গে বলুন—

সিনেমাটির নাম ‘অন্ত্যেষ্টিক্রিয়া’। সরকারি অনুদানের একটি সিনেমা এটি। নির্মাণ করবেন হোসনে মোবারক রুমি। এখনো সিনেমাটিতে চুক্তিবদ্ধ হইনি। তবে শিগগিরই হবো। এই সিনেমায় হয়তো আমি দুটি চরিত্রে অভিনয় করবো। এখন পর্যন্ত শুটিংয়ের তারিখ চূড়ান্ত হয়নি।

তবে শিগগিরই জানা যাবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন