ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


৯২তম অস্কার অ্যাওয়ার্ড

‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিদ্বন্দ্বিতায় ‘আলফা’

‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিদ্বন্দ্বিতায় ‘আলফা’
‘আলফা’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

বিশ্ব সিনেমার সবচেয়ে মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড অস্কাররের ৯২তম আসর বসতে যাচ্ছে আগামী বছরে ৯ ফেব্রুয়ারি। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার।

এবারের আসরে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত সিনেমা ‘আলফা’। গতকাল দুপুরে অস্কার বাংলাদেশ কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান খান এই ঘোষণা দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নতুন সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।

প্রতিবছরের মতো বাছাই কমিটি এবারো অস্কারে পাঠানোর জন্য চলচ্চিত্র আহ্বান করে। সেখানে বেশকিছু ছবি জমা পড়েছিল। বাছাই করে ‘আলফা’কে চূড়ান্ত করা হয়েছে। চলতি বছরের ২৬ এপ্রিল মুক্তি পায় ‘আলফা’। ঢাকা শহরের একজন রিকশা পেইন্টারের জীবনের নানা বাঁকের গল্পকে এই ছবির উপজীব্য করা হয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নতুন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল ম্যাশ। এছাড়াও রয়েছেন মুস্তাফিজ নুর ইমরান ও এ টি এম শামসুজ্জামানসহ অনেকে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘আলফা’ ছবিটির কাহিনি ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। এটি সম্পাদনা করেছেন ক্যাথরিন মাসুদ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন