ছোটপর্দায় দুর্গাপূজার বিশেষ আয়োজন

ছোটপর্দায় দুর্গাপূজার বিশেষ আয়োজন
‘দুর্গা ও বন জ্যোত্স্নার গল্প’।

এনটিভিতে ‘দুর্গা ও বন জ্যোত্স্নার গল্প’

এটিভির পর্দায় আরজ রাত ৯টা ০৫ মিনিটে প্রচার হবে নাটক ‘দুর্গা ও বন জ্যোত্স্নার গল্প’। অনুরূপ আইচের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। নাটকটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তানজিন তিশা, শর্মিলী আহমেদ, জিয়াউল হাসান কিসলু প্রমুখ।

লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর থেকে খানিক দূরে নির্জন বনাঞ্চল সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠে। বয়োবৃদ্ধ কেয়ারটেকার হরিপদ স্বাগতম বাবুর দেখাশোনা ও যত্নআত্তির জন্য মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেয়, মাঝে মধ্যে চা করে দেয়। স্বাগতম লিখতে বসে মনের ভিতর নতুন লেখা হাতড়ে বেড়ায়। কিন্তু ভাবতে গিয়ে ভালো কিছু খুঁজে পায়না। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কি কি পাওয়া যায়। এমনই এক গল্পে এগিয়ে যায় নাটকটি।

বাংলাভিশন-এ দিনব্যাপী আয়োজন

বিজয়া দশমীর সারাদিন বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাভিশন। এরমধ্যে রয়েছে দুটি নাটক, একটি টেলিফিল্ম ও অনুষ্ঠান। সৈয়দ ইকবাল-এর রচনা ও তুহিন হোসেন-এর পরিচালনায় নাটক ‘ভুল কাব্য’ প্রচারিত হবে রাত ৮টা ১৫মিনিটে। সাইফুর রহমান কাজলের রচনা ও বি ইউ শুভর পরিচালনায় নাটক ‘ব্ল্যাক ডায়মন্ড’ প্রচারিত হবে রাত ৯টা ১৫মিনিটে। টেলিফিল্ম ‘পুতুলের সংসার’ প্রচারিত হবে রাত ১১টা ২৫মিনিটে। অনুষ্ঠান ‘জাগো দুর্গা জাগো মা’ প্রচারিত হবে বিকেল ৫টা ২৫মিনিটে।

একুশে টেলিভিশনের আয়োজন

একুশে টেলিভিশনের সকাল ১০ ৩০মিনিটে প্রচার হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘অসুর বধ’। নৃত্যানুষ্ঠানে অংশ নিয়েছেন অনিক বোস ও তার দল। চম্পা বনিকের উপস্থাপনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘আনন্দময়ী’ প্রচার হবে সকাল ১১টা ৩০মিনিটে। দুপুর ১২টা ৩০মিনিটে প্রচার হবে দুর্গোপূজার একাল সেকাল নিয়ে বিশিষ্ট ব্যক্তিবর্গের কথামালায় বিশেষ অনুষ্ঠান ‘পূজার বাদ্য’। পূজোকে ঘিরে থাকবে সামাজের ও সাহিত্যের নানা প্রসঙ্গ। বিকাল ৩টায় প্রচার হবে বাংলা চলচ্চিত্র ‘চাপা ডাঙ্গার বউ’। দূর্গাপূজা উপলক্ষে রাত ১০টায় প্রচার হবে বিশেষ নাটক ‘মায়ের আশীর্বাদ’। মানস পালের রচনা এবং চন্দন চৌধুরির পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, উর্মিলা শ্রাবস্তী কর, সঞ্জয় রাজ, প্রকৃতি, আহসানুল হক মিনু, রেবেকাসহ আর অনেকে।

দীপ্ত টিভিতে বিশেষ প্রামাণ্যচিত্র ‘রণদা বাড়ীর পূজো’

দুর্গাপূজা উপলক্ষে দীপ্ত টিভির বিশেষ আয়োজন থাকছে তথ্যমূলক প্রামাণ্য চিত্র ‘রণদা বাড়ীর পূজো’। প্রচারিত হবে আজ দুপুর ১২ টা ৩০ মিনিটে। দুর্গাপূজায় টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির আঙিনায় হাজারো মানুষের ঢল নামে।

জাতি-ধর্ম-ধনী-দরিদ্র নির্বিশেষে দেশি-বিদেশি অতিথির আগমন ঘটে। এ বাড়ির পূজা মানুষের মিলন মেলায় পরিণত হয়। পূজা উপলক্ষ্যে মানুষ পাঁচ দিন ডুবে থাকে অপার আনন্দে। রণদা প্রসাদ সাহার পূর্বপুরুষেরাও বাড়িতে দুর্গাপূজা করতেন। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মেহেদী হাসান সোমেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত