শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাস্তায় বসে জুতা পালিশ করা সেই ছেলেটির গানে মুগ্ধ বিচারকরা

আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ১৯:৩৮

বয়স ২১। ব্যস্ত পথে সবাই যখন অফিস-আদালতের দিকে ছুটে চলেন তখন চলতি পথের মানুষগুলোর জুতা পালিশ করে দেওয়াই সানির কাজ। এ বয়সে কখনো বাস টার্মিনাল আবার কখনো বা রেলস্টেশনে বসেন নিতান্তই পেটের দায়ে! এতে করে সারাদিনে কটা টাকা তো কামানো যায়! তবে শুধু জুতা পালিশই করেন না তিনি। জুতা পালিশের সঙ্গে চলতে থাকে গুনগুন করে গান। তাতে জুতা ঝকঝকে করতে আসা খদ্দেরদের মুখেও ফোটে হাসি। সেই ছেলেই গান গেয়ে মাতালেন ইন্ডিয়ান আইডলের মঞ্চ।

ভারতের পাঞ্জাবের ভাটিন্ডার বাসিন্দা সানি। রিয়ালিটি শোয়ের মঞ্চে পাঞ্জাবের এই প্রতিভাধর ছেলের গান শুনে ধন্য ধন্য করলেন বিশাল দাদলানি, নেহা কক্কর এবং অনু মালিকের মতো সংগীত জগতের তারকারা।

আরো পড়ুন: ‘বালিশ কাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না’

ভারতীয় একটি গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, সংসারের অভাব মেটানোর জন্য সানির মা বেলুন বিক্রি করেন। কিন্তু এক সময়ে সেই টাকাতেও মিটতো না অর্থাভাব। অতঃপর দুই বেলা দুই মুঠো অন্ন জোগাড় করতে তার মাকে আঁচল পাততে হত প্রতিবেশীদের কাছে। আশেপাশের মানুষের কাছে মাথা নত করে মায়ের হাত পাতা মেনে নিতে পারেননি সানি। তাই একদিন জুতা পালিশের বাক্স নিয়ে বেরিয়ে পড়ে ঘর থেকে। তবে এতোকিছুর মাঝেও তাকে স্বপ্ন দেখাতো গান। জীবনের সব দুঃখ-কষ্টের মাঝে ওটাই তার কাছে আশার প্রদীপের মতো মনে হতো। তাই নিজের তাগিদেই গান নিয়ে চর্চা শুরু করেন সানি।

আরো পড়ুন: একাধিক পুরুষের সঙ্গে সম্পর্ক, নারীকে বিবস্ত্র করে মারধর

কোনও রকম প্রথাগত তালিম ছাড়াও যে কেউ এরকম সুরেলা গাইতে পারে, তা বোধহয় না শুনলে আপনারও বিশ্বাস হবে না। তাও আবার কিংবদন্তী গায়ক নুসরাত ফাতেহ আলি খানের ‘আফরি আফরি’র মতো কঠিন একটি গান গাওয়া। রিয়ালিটি শোয়ের বিচারকরাও হতবাক হয়ে যান সানির কণ্ঠ শুনে। মুগ্ধ হয়ে শোয়ের নিয়মানুযায়ী ‘গোল্ডেন মাইক’ দিয়েছেন সানিকে। যার কারণে কয়েক ধাপ এগিয়ে এরপর সরাসরি ‘থিয়েটার রাউন্ড’ এ পারফর্ম করতে পারবেন সানি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন