শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৪০ বছর পূর্তি উপলক্ষ্যে মাইলস এর কানাডা সফরের সমাপ্তি

আপডেট : ২১ অক্টোবর ২০১৯, ২৩:৩৫

মাইলস এর ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে কানাডায় টানা সাতটি সফল শো করলো মাইলস। এই সিরিজ কনসার্ট সম্পর্কে মাইলস এর শাফিন আহমেদ বলেন, কানাডার সবগুলো কনসার্ট অত্যন্ত চমৎকারভাবে আয়োজিত হয়েছে, যা ছিল দর্শকদের জন্য অনেক উপভোগ্য।

 

তিনি বলেন, কানাডার এই সফরটি বাংলাদেশ ব্যান্ড সংগীত এর জন্যে একটি মাইল ফলক। কারণ এই প্রথমবারের মতো বাংলাদেশে কোন ব্যান্ড একটানা সাতটি শো করলো। যা এর আগে কখনও হয়নি।

 

কানাডায় মাইলসের প্রথম কনসার্টটি অনুষ্ঠিত হয় পহেলা সেপ্টেম্বর ভ্যানকুভারে । ঢাকা ক্লাব ভ্যানকুভারের আমন্ত্রণে কানাডার কনসার্টে অংশ নেয় ব্যান্ডটি। দ্বিতীয় শো অনুষ্ঠিত হয় ৭ সেপ্টেম্বর ক্যালগেরিতে। কৃষ এন্টারটেইনমেন্টের আয়োজনে অত্যন্ত আকর্ষণীয় এই কনসার্টটি অনুষ্ঠিত হয় । পরবর্তী ১৫ তারিখ উইনিপেগে শো করে মাইলস । এর পরে ২০ সেপ্টেম্বর এডমন্টনের জমজমাট কনসার্টটি আয়োজন করে বাংলাদেশ এসেসিয়েশন অফ এডমন্টন । এডমন্টনে কনসার্ট শেষ করেই সরাসরি এয়ারপোর্ট চলে যায় মাইলস এবং অটোয়ার প্লেন ধরে। চমৎকার ভাবে আয়োজিত ২১ সেপ্টেম্বর অটোয়ার কনসার্টের আয়োজন করে সিন্ডিকেট ৭১ । এর ঠিক পরের দিনেই মাইলস এর পঞ্চম কনসার্টটি অনুষ্ঠিত হয় ২২ সেপ্টেম্বর কানাডার দ্বিতীয় বৃহত্তম শহর মন্ট্রিয়েলে। যার আয়োজন করে বাংলাদেশ সোসাইটি অফ মন্ট্রিয়েল। কানাডায় সর্বশেষ কনসার্টটির হয় ২৭  সেপ্টেম্বর অন্টারিও প্রদেশের রাজধানী শহর টরন্টোতে। এটি ছিল রাতে অনুষ্ঠিত ওপেন এয়ার কনসার্ট। টরেন্টোতে মাইলস এর এই সর্ববৃহৎ কনসার্টটি দর্শক উপভোগে করে অত্যন্ত চমৎকার পরিবেশে।

 

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন