নজর কাড়লো বিবি রাসেলের ‘ম্যাজিক্যাল থ্রেডস’

নজর কাড়লো বিবি রাসেলের ‘ম্যাজিক্যাল থ্রেডস’
ছবি :ইত্তেফাক

দীর্ঘদিন পরে মঞ্চে উঠলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মডেল ও ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। বর্ণিল আলোকচ্ছটা আর ‘বিবি প্রোডাকশনস’র দেশীয় গামছার নকশার আদলে তৈরি লাল সবুজ বাহারি পোষাক গায়ে একে একে মডেলদের বিচরণ হয় স্টেজে।

সেইসঙ্গে হাউজ অব আহমেদর নান্দনিক পোশাকের জৌলুশের আলোকচ্ছটাও ছড়িয়ে দেন মডেলরা। বর্ণিল এ আয়োজনের মধ্য দিয়েই গত ৫ মার্চ অনুষ্ঠিত হয়ে গেল ‘ম্যাজিক্যাল থ্রেডস’।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে অনুষ্ঠিত এই ফ্যাশন শো। র‌্যাম্প-শো টির যৌথ আয়োজক ছিল 'বিবি প্রোডাকশনস' এবং ফ্যাশন স্টুডিও ‘হাউজ অব আহমেদ’।জমকালো এই আয়োজন দুই পর্বে অনুষ্ঠিত হয়।

প্রথম পর্বে ‘ম্যাজিক্যাল থ্রেডস’র শুরুতেই বিবি প্রডাকশন ৫০ বছরের বিভিন্ন ডিজাইন ও ট্রেন্ডের পোশাক ও গহনা তুলে ধরে। প্রতিটি পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে গামছার তৈরি মাস্ক পরেন মডেলরা। ফ্যাশন শোতে কোরিওগ্রাফী করেছেন নয়নিকা চ্যাটার্জি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নান্দনিক পোশাকে আসেন হাউজ অব আহমেদের মডেলরা। র‌্যাম্পে হেঁটেছেন মেঘলা মুক্তা, মাইশা, অন্তরা মনিরা, জলি, এবং জেসিয়াসহ আরও অনেক মডেল।

দুই পর্বের মাঝে শুভেচ্ছা বক্তব্য দেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। বিবি রাসেল দেশীয় বস্ত্র এবং হস্তশিল্প নিয়ে কাজ করার আকাঙ্ক্ষা থেকে প্রতিষ্ঠা করেন ‘বিবি প্রোডাকশনস’। বাংলাদেশের প্রত্যন্ত তাঁতপল্লিতে গিয়ে তিনি গামছা, খাদি কিংবা জামদানির মতো দেশীয় বস্ত্র সংরক্ষণ ও এই শিল্পের উন্নয়নে মনোযোগ দেন।

দেশীয় হস্তশিল্পকে বিশ্ববাজারে পরিচয় করিয়ে দিতে বরাবরই চেষ্টা চালিয়ে যান।১৯৯৬ সাল থেকে 'ফ্যাশন ফর ডেভেলপমেন্ট' ধারার প্রায়োগিক চর্চা শুরু করেন বিবি রাসেল।

এমইউএ/জেডএইচডি/এনএসএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x