বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ডা. গোলাম মোস্তফা

আপডেট : ২৯ এপ্রিল ২০২১, ২০:২৫

জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক পদে অধ্যাপক ডা. গোলাম মোস্তফার চুক্তির মেয়াদ তিন বছর বাড়িয়েছে সরকার। সোমবার (২৬ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। 

উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে তার চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে ৩০ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক পদে পুনরায় নিয়োগ করা হলো।

জানা গেছে, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালকে আধুনিকায়ন করা, চক্ষু চিকিৎসা সেবার মানোন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় চক্ষু চিকিৎসাসেবা পৌঁছে দিতে উপজেলা পর্যায়ে ৯০ কমিউনিটি ভিশন সেন্টার স্থাপনে বিশেষ অবদান রাখেন অধ্যাপক ডা. গোলাম মোস্তফা। ২৫০ শয্যার চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ৯টি বিভাগ চালু রয়েছে। এগুলো হচ্ছে- ক্যাটার্যাক্ট, কর্নিয়া, গ্লুকোমা, রেটিনা, অকুলোপ্লাস্টিক, পেডিয়াট্রিক অপথোমোলজি, নিউরো অপথোমোলজি, কমিউনিটি অপথোমোলজি, ও লোভিশন। রয়েছে বিনামূল্যে কিংবা স্বল্পমূল্যে বিভিন্ন টেস্টের সুবিধাও।
ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন