কর্মরত নার্সদের বিশেষ সম্মানী ভাতা বাবদ ৪ কোটি টাকা বরাদ্দ

কর্মরত নার্সদের বিশেষ সম্মানী ভাতা বাবদ ৪ কোটি টাকা বরাদ্দ
ছবি: সংগৃহীত

করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের কাজে উত্সাহ দিতে প্রণোদনা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ঘোষণার আলোকে গত ১৪ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত এক চিঠিতে কোভিড-১৯ ডেডিকেটেড ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কর্মরত সব নার্সের অনুকূলে সম্মানী ভাতার অর্থ বরাদ্দের নির্দেশনা প্রদান করা হয়।

১ হাজার ১৮৩ জন নার্স কর্মকর্তার অনুকূলে ৪ কোটি ৭২ লাখ ৮৯ হাজার ৯৪০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক কোভিড-১৯ ডেডিকেটেড ইউনিটে কর্মরত নার্সদের নাম যাচাই-বাছাই শেষে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে তালিকা পাঠান। অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের নিরলস প্রচেষ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ প্রত্যেকটি কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের নার্সদের ঐ বিশেষ ভাতা প্রদানের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে অধিদপ্তর।

স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের তত্ত্বাবধানে ঐ সম্মানী ভাতা প্রদানের কাজ প্রায় শেষের দিকে। সব কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের নার্সিং কর্মকর্তারা যেন সম্মানী ভাতা পান এই বিষয়ে স্বাস্থ্য সেবা বিভাগ এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর সর্বদা তত্পর রয়েছে।

নার্স দরদি প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে নার্স নেতৃবৃন্দ ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী জানান, আমি নার্স দরদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x