সিলেটের কোথাও আইসিইউ খালি নেই, রোগী মারা যাচ্ছেন অ্যাম্বুলেন্সে-বাসায়

সিলেটের কোথাও আইসিইউ খালি নেই, রোগী মারা যাচ্ছেন অ্যাম্বুলেন্সে-বাসায়
আইসিইউ। ছবি: সংগৃহীত

সিলেটের করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য সরকারি-বেসরকারি হাসপাতাসে আইসিউ বেড এমনকি সাধারণ সিটও খালি নেই। আর অক্সিজেন সাপ্লাই নিয়ে টানাপোড়েন তো লেগেই আছে।

এদিকে করোনা ডিডিকেটেড শহীদ শামসুদ্দিন হাসপাতাল, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীদের নিয়ে হিমশিম খাচ্ছেন। বেড দিতে না পেরে অসহায় বোধ করছেন তারা। হাসপাতালে ভর্তি হওয়া একজন পুরাতন রোগী সুস্থ হওয়া বা মারা যাওয়ার অপেক্ষায় থাকেন নতুন রোগীরা। বেডের অভাবে অ্যাম্বুলেন্সেই মারা যাওয়ার ঘটনা ঘটছে। জেলা প্রশাসক জানান, পরিস্থিতি মোকাবেলায় হাসপাতালগুলোতে সিট বাড়ানোর চেষ্টা চলছে।

সিলেট বেসরকারি হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ জানান, বর্তমানে কোথাও সিট খালি নেই। পরিস্থিতি মোকাবেলার জন্য দ্রুত সমন্বিত উদ্যোগ প্রয়োজন।

অ্যাম্বুলেন্সে মারা যাওয়ার মর্মস্পর্শী ঘটনা

করোনা ডেডিকেটেড সরকারী শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের সামনে শনিবার একজন রোগী অ্যাম্বুলেন্সে মারা যাওয়ার মর্মস্পর্শী ঘটনা ঘটে। হাসপাতালে সিট খালি নেই শুনেই চিৎকার করে কাঁদতে থাকেন হবিগঞ্জ থেকে আসা রোগী মুহিবুর রহমানের ছেলে। আইসিইউ না মিললেও অন্তত একটি সাধারণ সিট—তাও মিলল না একশত বেডের শামসুদ্দিন আহমদ হাসপাতালে। পরে ওই রোগীকে নিয়ে যাওয়া হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক জানান অ্যাম্বুলেন্সেই মারা গেছেন রোগী। এর আগে আক্রান্ত ঐ রোগীকে নিয়ে স্বজনরা ঘুরেছেন বিভিন্ন হাসপাতালে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x