শরণখোলায় শিশুদের নিউমোনিয়ার প্রকোপ, হাসপাতালে নেই ওষুধ

শরণখোলায় শিশুদের নিউমোনিয়ার প্রকোপ, হাসপাতালে নেই ওষুধ
শিশু জান্নাতির সঙ্গে মা শাহিনা। ছবি: ইত্তেফাক

শরণখোলায় শিশুদের নিউমোনিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এক সপ্তাহে ২১ শিশু চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছে। এদিকে হাসপাতালে শিশুদের প্রয়োজনীয় ওষুধ না থাকায় বিপাকে পড়েছেন স্বজনরা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, বহির্বিভাগে অনেক নিউমোনিয়া রোগী চিকিৎসা নিচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক কর্তব্যরত একজন চিকিৎসক জানান, গত এক সপ্তাহে তিন শতাধিক শিশু বহির্বিভাগ থেকে চিকিৎসা নিয়েছে। প্রতিদিন জ্বর সর্দি কাশিতে আক্রান্ত ১০/১২ টি শিশু হাসপাতালের বহির্বিভাগে আসছে। বেশি অসুস্থদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত ২১ শিশু চিকিৎসাধীন রয়েছে। বৃহস্পতিবার ভর্তি হয়েছে আরো ৪ জন।

এ হাসপাতালে গত ৪ সেপ্টেম্বর ভর্তি হওয়া ১৮ দিন বয়সের শিশু জান্নাতির মা কুমারখালী গ্রামের শাহিনা জানান, ‘নিউমোনিয়ায় গুরুতর অসুস্থ তার কন্যাকে হাসপাতালে গত ৬ দিন আগে ভর্তি করা হলেও হাসপাতাল থেকে প্রয়োজনীয় ওষুধ ও ইনজেকশন দেওয়া হচ্ছে না।’ বাজার থেকে অধিক মূল্যে ইনজেকশন ওষুধ কিনে তার শিশুর চিকিৎসা করানো হচ্ছে বলে তিনি জানান।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন ইত্তেফাককে বলেন, আবহাওয়া পরিবর্তনজনীত কারণে শিশুরা জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হয়ে হাসপাতালে আসছে। হাসপাতালে সদ্য প্রসূত শিশুদের নিউমোনিয়া চিকিৎসার প্রয়োজনীয় ড্রপ, ইনজেকশন সরবরাহ নেই।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x