ভিয়েতনামি ভাষায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের বই প্রকাশ

ভিয়েতনামি ভাষায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের বই প্রকাশ
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ। ছবি: সংগৃহীত

ভিয়েতনামি ভাষায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের বই প্রকাশ করা হয়েছে। গতকাল বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীতে ভিয়েতনামের রাজধানী হ্যানয়-এ বাংলাদেশ দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ-ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’ এর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য এর ভিয়েতনামি ভাষায় অনুবাদের উদ্যোগ নেয় বাংলাদেশ দূতাবাস। এর আগে যথাযোগ্য মর্যাদা এবং বিপুল উত্সাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন ভিয়েতনামের সংসদ সদস্য ও পররাষ্ট্র্র বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য লি থু হা। আলোচনা পর্বে রাষ্ট্রদূত সামিনা নাজ অতিথিদের স্বাগত জানান। বক্তব্যের শুরুতে তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর বিশেষ করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন।

দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমে জাতির পিতার ৭ই মার্চের ভাষণ ভিয়েতনামি ভাষায় অনুবাদ করে পুস্তিকা প্রকাশ করেছে যা থেকে সারাবিশ্বে বসবাসরত ভিয়েতনামি জনগণ উদ্বুদ্ধ হবেন বলে রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x