বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

করোনাকালের দিনপঞ্জি-৪

কতদিন ধরে স্কুলের মাঠে বন্ধুদের সাথে খেলতে পারি না : মাহরুস ইরম

কতদিন ধরে স্কুলের মাঠে বন্ধুদের সাথে খেলতে পারি না : মাহরুস ইরম
মাহরুস ইরম, দ্বিতীয় শ্রেণি, বি.এ.এফ শাহীন কলেজ, ঢাকা

চলছে এক অদৃশ্য শত্রুর বিরুদ্ধে টিকে থাকার লড়াই। এই লড়াইয়ে বড়োদের পাশাপাশি ছোটরাও নানাভাবে যুক্ত রয়েছে। স্কুল বন্ধ থাকলেও অনলাইনে চলছে ক্লাস, পরীক্ষা আর বন্ধুদের সঙ্গে আড্ডা। সেইসঙ্গে সুস্থ থাকার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ছোটরাও ভিডিও বার্তার মাধ্যমে সবাইকে জানাচ্ছে কীভাবে সাবধানতা অবলম্বন করতে হবে। ঘরে থাকার এই সময়ে কেউ ছবি আঁকছে, কেউ গান করছে, কেউ নাচ করছে, আবার কেউ গল্পের বই পড়ে সময় কাটাচ্ছে। এ পর্বে দিনযাপনের কথা লিখে পাঠিয়েছে আমাদের ছোট্ট বন্ধু মাহরুস ইরম। তার কাছ থেকে শুনে নিই তার করোনার দিনগুলোর গল্প—

আমার নাম মাহরুস ইরম। আমি দ্বিতীয় শ্রেণিতে পড়ি। আমার স্কুলে যেতে খুব ভালো লাগে। আর ভালো লাগে ছবি আঁকতে। কিন্তু এখন তো স্কুল বন্ধ, ড্রয়িং স্কুলও নেই। আমি কতদিন ধরে স্কুলের মাঠে বন্ধুদের সাথে খেলতে পারি না। সব সময় বাসায় থাকি, কোথাও যাওয়া যায় না।

আমার কোনো ভাইবোন নেই। তাই আমি একা একা খেলা করি। আমার বাবা-মা দুজনই চাকরি করেন। তারা অনেক ব্যস্ত থাকেন। কিন্তু করোনার কারণে তাদেরও অফিস ছুটি। আমি বাবা-মা’র সাথেও এখন খেলতে পারছি। বাসায় বাবা-মা’র কাছে অনেক কিছু শিখেছি—যেমন নামাজ পড়া শিখেছি। এবার আমি প্রথমবারের মতো রোজা রেখেছি, ৭টি রোজা! বাবা আমাকে রোজার নিয়ত শিখিয়ে দিয়েছেন।

এ সময়ে আমি অনেক ছবি এঁকেছি। বাবা-মা’র সাহায্য নিয়ে কয়েকটি ক্রাফটও বানিয়েছি। স্কুল বন্ধ, তারপরও একটু একটু পড়াশোনা করছি। এভাবেই কাটছে আমার ছুটির দিনগুলো।

দ্বিতীয় শ্রেণি, বি.এ.এফ শাহীন কলেজ, ঢাকা

লেখা পাঠানোর ঠিকানা : [email protected]

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত