ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৮ °সে

‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০’ এর আনুষ্ঠানিক উদ্বোধন

‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০’ এর আনুষ্ঠানিক উদ্বোধন
ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০।ছবি: ইত্তেফাক

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হলো দেশের সর্ববৃহৎ ফ্যাশন ইভেন্ট ‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০’। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন হলে এই আয়োজনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

ইউনিলিভার হেয়ার ব্র্যান্ড ট্রেসেমে এবং ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশের (এফডিসিবি) যৌথ উদ্যোগে এবারের আয়োজনে ২১ জন স্থানীয় এবং ৯ জন বিদেশি ডিজাইনার অংশ নিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফডিসিবি’র প্রেসিডেন্ট মাহিন খান।

ফ্যাশন উইকের প্রথম দিনে দেশি ডিজাইনারদের সাথে আন্তর্জাতিক ডিজাইনাররা নিজেদের কালেকশন প্রদর্শন করেন। ডিজাইনাররা হচ্ছেন-বাংলাদেশের নওশীন খায়ের, রিমা নাজ, তেনজিং চাকমা, রিফাত রহমান, তাসফিয়া আহমেদ, সাদিয়া হোসেন মিশু, আফসানা ফেরদৌসী, ইন্ডিয়ার আনুজ শার্মা ও ঋদ্দি জেইন এবং নেপালের আজয় গুরুং।

দ্বিতীয় দিন সন্ধ্যায় রানওয়েতে দেখা যাবে, এফডিবিসি প্রেসিডেন্ট মাহিন খান, এমদাদ হক, শৈবাল সাহা, ফারাহ আঞ্জুম বারী, রুপু শামস, মারিয়া সুলতানা মুমু, শাহরুখ আমিন, এবং ইন্ডিয়ার সৌমিত্রা মন্ডল ও শ্রীলংকার সোনালি ধার্মা ওয়ার্দেনার ডিজাইন।

শেষ দিন চন্দনা দেওয়ান, কুহু, লিপি খন্দকার, সারাহ করিম, রিফাত রেজা রাকা, ফারাহ দিবা, সাইজা আহমেদের সাথে একই স্টেজে থাকবেন ইন্ডিয়ার অলকা শার্মা, আসিফ শাইখ এবং ভুটানের চান্দ্রিকা তামাং।

এছাড়াও বাংলাদেশের টপ হেয়ার স্টাইলিস্টদের সাথে ট্রেসেমে একসাথে কাজ করবে। এ বছরের নতুন হেয়ার স্টাইলট্রেন্ড সেট করার লক্ষ্যে। প্রথমদিনে জমকালো আলোক সজ্জায় রকমারি ডিজাইনের ও ভালো মানের বেশ কিছু ডিজাইন দেখা যায় বরাবরের মতই।

আয়োজকরা জানান,ফ্যাশনের সাথে ট্রেসেমে এর এই পথচলাকে একই উদ্যমে এগিয়ে নিতে বিশ্বনন্দিত এই হেয়ার এক্সপার্ট ব্র্যান্ড ট্রেসেমে ২০১৫ সাল থেকে বিভিন্ন ফ্যাশন ইভেন্টস স্পন্সর করে আসছে। এই একই ধারায় বাংলাদেশের ফ্যাশন প্ল্যাটফর্মে ট্রেসেমে প্রতিষ্ঠিত হয়েছে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে। গত বছর বাংলাদেশের ফ্যাশন ইন্ডাষ্ট্রিকে আরও এক ধাপ এগিয়ে নিতে ট্রেসেমে প্রথমবারের মত লঞ্চ করে দেশের সর্ববৃহৎ ফ্যাশন ইভেন্ট, ‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০১৯’।

গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় এ বছরও আয়োজন করা হয়েছে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক-২০২০। ইভেন্ট পার্টনার হিসেবে আছে ফ্যাশন ডিজাইন কাউন্সিল অফ বাংলাদেশ (এফডিসিবি) এবং হসপিটালিটি পার্টনার হিসেবে আছে লা মেরিডিয়ান।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন