বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
২৯ °সে

করোনাকালে জীবনের প্রতি ডাভের ভালোবাসা

করোনাকালে জীবনের প্রতি ডাভের ভালোবাসা
২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হওয়া অভিনেত্রী আজমেরী হক বাঁধন

বৈশ্বিক মহামারির এই অস্বাভাবিক সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলাটা প্রত্যেকের জন্যই জরুরি। যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে নিজের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি আমরা আপনজনদের জীবনকেও সুরক্ষিত করতে পারব। তাই মহামারির এই সময়ে আমাদের সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বার্তাটি হলো- 'নিজের পাশাপাশি অন্যদের প্রতিও অধিক যত্নবান হোন'।

করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া সম্মুখসারির স্বাস্থ্য কর্মীদের প্রয়োজন মেটাতে জরুরি ভিত্তিতে সহযোগিতা প্রদানের লক্ষ্যে সামাজিক উদ্যোগ 'ভূমিজ' এবং স্বনামধন্য বেসরকারি সংস্থা 'সাজিদা ফাউন্ডেশন'র সঙ্গে অংশীদারিত্ব করছে ডাভ। সংকটপূর্ণ এই সময়ে তারা চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের মাঝে ডাভ কিট, ডাভ প্রোডাক্টের একটি ব্যাগ যেখানে ডাভ মেন কেয়ার, বেবি ডাভ এবং ডাভ ডার্মা সিরিজ প্রদান করছে। সেই সঙ্গে ডাভ ও তার পার্টনারদের পক্ষ থেকে একটি করে চিঠিও দেওয়া হচ্ছে; যেখানে বিপর্যস্ত এই সময়ে আমাদের সবার জীবন রক্ষায় নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য চিকিৎসকসহ সকল স্বাস্থ্য কর্মীকে ধন্যবাদ জানানো হচ্ছে।

নিজের প্রতি যত্নবান হবার বিষয়টি বিশ্বের সব মানুষরে কাছে পৌঁছে দিতে এবং তাদেরকে অনুপ্রাণিত করার লক্ষ্যে ডাভ সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় এবং প্রভাব বিস্তারকারী তারকাদেরকে একত্রিত করে 'ডাভ সেলফ ইস্টিম' এবং 'ওয়াশ টু কেয়ার' প্রচারাভিযান শুরু করেছে। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান ব্যস্ত থাকায় প্রকল্পটি তরুণ-তরুণী এবং তাদের অভিভাবকদের মানসিক সুস্বাস্থ্য নিশ্চিত করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হওয়া অভিনেত্রী আজমেরী হক বাঁধন তার ইনস্টাগ্রামে লিখেছেন, 'selfsteemkathome series: wellbeing at home'- এই পর্বে নিজের যত্ন ও মানসিক সুস্থতার বিষয়ে 'গ্লোবাল ডাভ সেলফ ইস্টিম' প্রকল্পের বিশেষজ্ঞদের পরামর্শের পাশাপাশি আমার নিজস্ব চিন্তা-ভাবনাগুলো তুলে ধরব। এক্ষেত্রে আমার প্রতিটি কথা এবং প্রতিশ্রুতি নিজের যত্ন নেওয়া এবং নিজের মূল্য বোঝার তাৎপর্য সম্পর্কে আমার দৃঢ় বিশ্বাস থেকে ওঠে এসেছে। আমি বিশ্বাস করি, জীবনের প্রতিটি ক্ষেত্রে আমাদেরকে নিজের প্রতি সহানুভূতিশীল হওয়া উচিত এবং আমরা যেমন, তেমনটি মেনে নিয়েই নিজেকে ভালোবাসতে শেখা উচিত।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত