পছন্দের উষ্ণ পোশাকে

পছন্দের উষ্ণ পোশাকে
পছন্দের উষ্ণ পোশাকে। ছবি: শাহনেওয়াজ শুভ

শীত কড়া নাড়ছে প্রকৃতির দরজায়। হেমন্ত শেষ না হতেই বইছে শীতল হাওয়া। সময়ের সঙ্গে পোশাক মানিয়ে নেওয়াটা জরুরি। কারণ পোশাকশৈলী তখনই স্বয়ংসম্পূর্ণ, যদি তাতে সমকালীন রুচির প্রকাশ ঘটে। স্টাইল বা ডিজাইন হতে হবে চলতি সময়ের জনপ্রিয় অথচ ভিন্নধর্মী।

অন্যদিকে দেশের গন্ডি পেরিয়ে ফ্যাশনের আন্তর্জাতিক প্রেক্ষাপটেই সবাই এখন চিন্তা করে। এ কারণে, বিশ্বজুড়ে যে ফ্যাশন চালু হয়ে যায়, তা-ই সব দেশের ট্রেন্ডে রূপ নেয়। মূল চেহারা ঠিক রেখে দেশে দেশে আসে এর বাহ্যিক আদল। দেশীয় ডিজাইনের মিশ্রণও ঘটে এতে। কোনো ফ্যাশন টিকে থাকে যুগ যুগ ধরে। কেবল পার্থক্য আসে সামান্য কিছু কাটছাঁট অথবা বুননে; পরিবর্তন হতে পারে মূল কাঁচামালের। শতভাগ সুতির বদলে যুক্ত হতে পারে পলিয়েস্টার, সিল্ক, উল ইত্যাদি। পশ্চিমা থেকে আসা স্টাইলই এ দেশের শীতপোশাকে বেশি দেখা যায়।

জ্যাকেট কুল

গত বছরের সঙ্গে এবার শীতের পোশাকের ট্রেন্ডে মূল পার্থক্য হলো রঙের ব্যবহারে। উজ্জ্বল রং, কালার ব্লকিং, চড়া প্রিন্ট এসব এ বছর তেমন চলছে না। রঙের বেলায় বেশ সংযত ভাবটাই এ বছর দেখা যাচ্ছে। তবে শীতের সময়টায় রঙের বৈচিত্র্যে মেতে উঠতে বাধা নেই। কারণ সেই লেয়ারিং। তাই শীতের সন্ধ্যায় বা গভীর রাতকালীন পার্টিগুলোয় নিছক গল্প-আড্ডার মেজাজে থাকতে হলে জ্যাকেট আর স্কিনি কার্ডুরয় প্যান্টসের জুড়ি নেই!

কোটেই মাস্তি

জিওমেট্রিক প্যাটার্ন ক্লোক যে কোনো কুয়াশাচ্ছন্ন শীতের দিনে চোখ টানতে বাধ্য। মুভি ডেট থাকলে আরামসে পরে ফেলা যায়। বেশ একটা লেপ-কম্বল আমেজ আসবে! এছাড়া বেশ্চক টিম-আপ করা যায় মিনি স্কার্ট এবং ক্যামেল বুটসের সঙ্গে। জিন্সও পরে নিতে পারেন এর সঙ্গে।

অফিস স্মার্ট

অফিস পার্টির জন্য বেছে নিতে পারেন শার্ট কিংবা নিটেড সোয়েটার ড্রেস। পুরোটাই নির্ভর করছে পার্টির ধরন এবং অফিসের আবহাওয়ার ওপর। যাই হোক, ডেনিম শার্ট ড্রেসে টুইস্ট আনতে শাইন লেদার বেল্ট এবং স্টিলেটোজ পরে নিন। ট্রেঞ্চ কোট বা টুইড জ্যাকেট সঙ্গে নিতে ভুলবেন না কিন্তু!

ফ্যান্টাসি ফ্যাশন

রোমান্টিক ডেটে লং গাউনের বদলি কিছু হতে পারে না এমনিতে। ফ্লোর লেংথ গাউনে অ্যানিম্যাল প্রিন্ট একটা অন্য লেভেলে পৌঁছে দেয়! এবার শীতে কালোর মায়া কাটিয়ে বরং একটু সাহসী হোন! রোমান্টিক সাজতে বেছে নিন ফ্যান্টাসি ফ্যাশন!

মডেল: ইমরান, বাঁধন, তোরশা ও নিকি

পোশাক: সারা

ইত্তেফাক/জেডএইচডি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত