সামার ফ্যাশনে স্কার্ফ

সামার ফ্যাশনে স্কার্ফ
মডেল: মিম, হীরা ও ইমি। মেকআপ: অরা বিউটি লাউঞ্জ। ছবি: রফিকুল ইসলাম 

পুরনো সব টপ, শার্টগুলোকে হঠাৎ যদি খুব বোরিং মনে হয় কিংবা কোনো জামা-ই আর পরার মতো পছন্দ না হয়, তাহলে আলমিরার সব জামা বাদ দেওয়ার কেনো প্রয়োজন নেই! আছে সহজ সমাধান- স্কার্ফ। আজকাল সিঙ্গেল কামিজ, কুর্তি লঙ গাউন ধাঁচের পোশাক, শার্ট প্যাটার্নের কুর্তি, স্কার্ট-টপস, জিন্সের সাথে টি-শার্ট বা শার্ট কিংবা ফতুয়ার সঙ্গে ফ্যাশন সচেতন তরুণীরা পরছেন স্কার্ফ।

একরঙা হোক, কী প্রিন্টের, কী এমব্রয়ডারি- একটা সুন্দর স্কার্ফ কিন্তু একটা মলিন বা একটু কম সুন্দর ড্রেসের সম্পূর্ণ লুকটাই বদলে দিতে পারে। পশ্চিমা বিশ্বে বেশ আগে থেকে ফ্যাশন স্টেটমেন্ট হিসেবে স্কার্ফের ব্যবহার প্রচলিত ছিল। কখনো গলায় সাধারণভাবে ঝুলিয়ে, কখনো মাফলারের মতো পেঁচিয়ে কখনো মাথায় পাগড়ির মতো বেঁধে, কখনোবা ব্যান্ডানার মতো বেঁধে, কিংবা হাতে বেঁধে স্কার্ফ পরা যায়।

কেউ আবার স্টাইলের মাত্রা বাড়াতে ব্যাগেও ঝুলিয়ে রাখেন স্কার্ফ। একই সঙ্গে গরমকালে রোদের হাত থেকে রক্ষা পেতেও স্কার্ফ ব্যবহার করেন অনেকে। ফ্যাশন অনুষঙ্গ হিসেবে স্কার্ফ বেশ জনপ্রিয় তাই এই গরমে কয়েকটা স্কার্ফ সবসময় রাখুন নিজের ওয়ার্ডরোবে। যেমন খুশি বাঁধুন, আর একটা কথা সবসময় মনে রাখবেন, ‘দেয়ার ইজ নো রং ওয়ে টু ওয়্যার অ্যা স্কার্ফ!’ চলুন জেনে নিই কয়েকটি স্কার্ফ বাঁধার স্টাইল।

১.প্রথমেই দ্য ‘ব্যান্ডানা’ স্টাইল। গরমকালে চুল খুলে রাখলেই গরম লাগে। এক্ষেত্রে একটি উজ্জ্বল রঙের বা প্রিন্টের স্কার্ফ খোলা চুলের উপরেই মাথায় বেঁধে নিতে পারেন হেয়ারব্যান্ডের মতো করে।

২.গরমে হাতকাটা জামা অনেকে মেয়েরই পছন্দের পোশাক। জামার রঙের সঙ্গে মানানসই একটা স্কার্ফকে তিন কোণা করে ভাঁজ করে পেছন দিয়ে কাঁধের উপর ফেলে দিন। কোণা দুটো সামনে নিয়ে এসে ‘বো’ বাঁধার মতো করে বেঁধে নিন। এটাই হলো দ্য টাইনি কেপ।

৩.ফর্মাল পোশাকের সঙ্গেও দারুণ মানিয়ে যায় স্কার্ফ। সাদা, কালো বা নীল চেকস প্রিন্টের স্কার্ফ শার্টের সঙ্গে গলায় বেঁধে নিতে পারেন ‘বো টাই’-এর মতো করে। অন্যদিকে, ডেনিমের প্যান্ট আর শার্ট সবসময়ই ‘ইন’। খানিকটা ভিন্ন লুক আনতে নীল ডেনিমের প্যান্ট-শার্টের সঙ্গে গলায় বেঁধে নিতে পারেন ফ্লোরাল প্রিন্টের স্কার্ফ।

৪.ফ্যাশনে যারা সাহসী এবং এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন, তারা ডেনিমের সাথে একরঙা ট্যাঙ্ক টপ কিংবা টি-শার্ট পরে কোমড়ে বেল্টের স্থানে জড়িয়ে নিতে পরেন উজ্জ্বল রঙের প্রিন্টের কোনো স্কার্ফ। এবং বড় একটা ‘বো’ বেঁধে কোমড়ের একপাশে ঝুলিয়ে দিন শেষের অংয়শটুকু।

৫.সবশেষে একটু অন্য রকম ফ্যাশন করতে চাইলে একরঙা সাইড ব্যাগের স্ট্র্যাপে বেঁধে নিতে পারেন সম্পূর্ণ কনট্রাস্ট রঙের কোনো স্কার্ফ।

ইত্তেফাক/আরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x