আলিয়া ভাটের উজ্জ্বল ত্বকের গোপন রহস্য!

আলিয়া ভাটের উজ্জ্বল ত্বকের গোপন রহস্য!
ছবি : ইনস্ট্রাগ্রাম

মেকআপ ছাড়াও আলিয়া ভাটের সৌন্দর্য নজর কাড়ার মতো। সাধারণত বলিউডের নায়িকারা মেকআপ ছাড়া খুব একটা জনসম্মুখে আসেন না। কিন্তু আলিয়াকে বিনা মেকআপে দেখা গিয়েছে অনেক জায়গাতেই। আলিয়ার উজ্জ্বল ত্বকের আলো মন ভালো করে দেওয়ার মতো।

শারীরিক সৌন্দর্য জিনগত তো অবশ্যই। তার উপর স্বাস্থ্যকর ডায়েট, শরীরচর্চা এবং নিয়মিত ত্বকের যত্নের অবদানও কম নয়। আলিয়া ভাট তাঁর ত্বককে উজ্জ্বল-মসৃণ রাখতে বেশ কিছু ঘরোয়া যত্ন নিয়ে থাকেন। আপনার ত্বকে যদি আলিয়ার মতো তারুণ্যের ছোঁয়া পেতে চান তাহলে প্রথমেই স্বাস্থ্যকর জীবনযাপনে অভ্যস্ত হতে হবে। প্রতিদিন ব্যায়াম, পর্যাপ্ত পানি পান, সবুজ শাক-সবজি ও রসালো ফলমূল খেতে হবে। আলিয়ার স্কিন কেয়ারের সিক্রেট জানতে খুব বেশি কাঠখড় পোড়াতে হবে না। চলুন তাহলে জেনে নেওয়া যাক বলিউড সেনশেসন আলিয়া ভাট ঘরোয়া রূপচর্চা কীভাবে করেন-

১.নামিদামি ব্র্যান্ডের প্রসাধনী আলিয়া ব্যবহার করলেও, নিয়মিত সে ত্বকের যত্ন নিতে গালে বরফ ঘষেন। এতে রক্ত চলাচল, ত্বকে অক্সিজেনের মাত্রা ও ভিটামিনের পরিমাণ বাড়ে। চোখের নীচে কালি বা মুখে ফোলা ভাব কমায়। বলিরেখা তুলনামূলক কম হবে এবং অ্যাকনের সমস্যাও অনেকটা কমে যাবে। তবে সরাসরি মুখে বরফ না দিয়ে একটা পাতলা কাপড়ে মুড়ে গালে বরফ ঘষুন।

২.প্রাচীন আয়ুর্বেদ ও প্রাকৃতিক উপায়ে সৌন্দর্য চর্চার প্রতি আলিয়ারও ঝোঁক আছে। রূপচর্চায় বহু আগে থেকেই মুলতানি মাটির ব্যবহার হয়ে আসছে। কারণ, এটি ত্বক পরিষ্কার রাখতে দারুণ কাজ করে। বিশেষ করে যাদের তৈলাক্ত ত্বক। ত্বকের যাবতীয় ধুলো ময়লা টেনে বার করে আরো উজ্জ্বল করে তোলে মুলতানি মাটি। গোলাপ জল বা দুধের সঙ্গে মিশিয়ে ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। ত্বকের কালচে দাগ মুছতে দারুণ উপকারি মুলতানি মাটি। ১৫ মিনিট লাগিয়ে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। কম সময়ে ত্বক ঝকঝকে করার সেরা হলো এই ফেসপ্যাক।

৩.ত্বক আদ্র থাকলে উজ্জ্বলতা বাড়তে থাকে। সেজন্য প্রয়োজন ভালো ময়েশ্চারাইজার। প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে সবচেয়ে উত্তম কাজ করে মধু। আয়িলা ত্বককে উজ্জ্বল রাখতে মধু ব্যবহার করেন। দই আর মধুর প্যাক ত্বকে নিয়মিত লাগালে পার্লারের ফেশিয়ালের দরকার হবে না। আবার ত্বকে অ্যালার্জি হলে অ্যালোভেরা-মধুর প্যাক ম্যাজিকের মতো কাজ করে। প্যাক বানানোর সময় না পেলে শুধু মধুই গালে লাগিয়ে রাখতে পারেন ৫-১০ মিনিট। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক কেমন তুলতুলে হয়ে গিয়েছে, ঠিক যেনো আলিয়া ভাট!!

ইত্তেফাক/আরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x