বর্ষায় তারুণ্যের ফ্যাশন 

বর্ষায় তারুণ্যের ফ্যাশন 
মডেল: মারিয়া। ছবি: আল ফায়াদ

আজ বাদে কাল বর্ষার শুরু। বৃষ্টিভেজা সকাল-বিকাল-সন্ধ্যার সাথে বসবাস শুরু হবে নাগরিক জীবনের। বৃষ্টিকে সাথে নিয়েই বেরুতে হবে যার যার কর্মক্ষেত্রে। বৃষ্টি বলে তো আর থেমে থাকবে না অফিস কিংবা পার্টি। তাই সাজেরও প্রয়োজন আছে। বৃষ্টি ও কাদায় সাজ-পোশাক যেনো মাটি না হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। বর্ষার দিনগুলোতে সাজসজ্জার টিপস কেমন হবে জেনে নেওয়া যাক-

১.বৃষ্টির দিনগুলোতে উপযুক্ত জুতার খুব প্রয়োজন। পানিতে নষ্ট হবে না, পিছলে যাবে না এরকম জুতা অবশ্যই কিনে নেবেন। কেডস বা রবারের ফ্ল্যাটস এই ক্ষেত্রে বেস্ট। এছাড়া বুটস তো এখন তারুণ্যের ফ্যাশনেরই অংশ। আর বর্ষার মন খারাপ করা মুডটাকে প্রাণ ফিরিয়ে দিতে জুতায় উজ্জ্বল রঙ বেছে নিন।

২.আজকাল মেকআপ ছাড়া মেয়েরা কোথাও বেরই হয়না। কিন্তু বৃষ্টির এই মরশুমটাতে যত কম মেকআপ করা যায় ততই ভালো। এ সময় মেকআপ রাখা উচিত হালকা ও সিম্পল। বাজারে এখন ভালো ভালো ব্যান্ডের ওয়াটারপ্রুফ মেকআপ পাওয়া যায়। সেগুলো ব্যবহার করাই উত্তম। বর্ষাকালে ভারি মেকআপ নেবেন না। পাশাপাশি লিক্যুইড লিপ কালার এগুলোও বাদের তালিকায় রাখুন অন্তত এই বৃষ্টির দিনগুলোতে।

৩.বর্ষাকালে এখন অনেক মেয়েরাই সাদা পরেন। বৃষ্টির ছোঁয়ায় নিজেকে আরো কামনীয়-মোহনীয় করে তোলতে সাদাকে বেছে নেন অনেকেইে। তবে, কেউ কেউ বৃষ্টির ভয়ে সাদা রঙের পোশাক এড়িয়ে চলেন। এক্ষেত্রে গাঢ় রঙের আরামদায়ক ও ঢিলে পোশাককে প্রাধান্য দিয়ে থাকেন ফ্যাশন সচেতন তরুণীরা। এ সময় সুতি, নাইলন, ডেনিম দেখতেও যেমন ভালো লাগে তেমনি সহজে শুকিয়েও যায়।

৪.বর্ষাকালে হেয়ার স্টাইল সিম্পল রাখুন। কারণ, বৃষ্টিতে ভিজে গেলে দারুণ সব হেয়ার স্টাইলের বারোটা বাজতে বারো সেকেন্ডও লাগবে না। আপনার যদি চুল কাটার কোনো প্ল্যান থাকে, তা হলে এটাই উপযুক্ত সময়। বর্ষাকালে ছোট চুল সামলে রাখা অপেক্ষাকৃত সহজ। অন্যদিকে বাড়ি থেকে বেরনোর আগে ঘণ্টার পর-ঘণ্টা ধরে চুলে ব্লো-ড্রায়ার বা স্ট্রেটনার চালিয়ে কোনো লাভ নেই। কারণ, বাতাসের আর্দ্রতায় চুল আগের মতো হয়ে যাবে কিছুক্ষণ পরেই।

৫.ছাতা এখন রীতিমতো ফ্যাশন অ্যাকসেসরি। বৃষ্টির দিনগুলোতে যেকোনো এক রঙয়ের, অল্প প্রিন্ট অথবা ট্র্যান্সপারেন্ট ছাতা ব্যবহার করতে পারেন। আরো ফ্যাশনেবল হতে চাইলে কিনে নিতে পারেন নিউজ প্রিন্টের ডিজাইন করা ছাতা। ফ্যাশনে এখন যত সিম্পল ততই সুন্দর। তাই রঙচঙ ছাতা আর নয়।

ইত্তেফাক/আরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x