রঙিলা চোখের ইশারা

রঙিলা চোখের ইশারা
ছবি: মোমেন্টস্ 

নিখুঁত সুন্দর আই মেকআপ ঠিকঠাক হওয়া যে কতোটা জরুরি, তা সকলেই জানেন। ছিমছাম হালকা শেডের পোশাক হলে আই মেকআপ হওয়া উচিত জমকালো। তবে ফ্যাশন সচেতন তরুণীদের কাছে সময়টা এখন মিক্স অ্যান্ড ম্যাচের! আজকাল পার্টিগুলোতে সবার নজর কাড়তে অনেকেই নতুন আই মেকআপ ট্রিকস ফলো করছেন।

দুই চোখের লাইনারের রেখা সমান করতে গিয়ে যারা চিন্তিত হয়ে পরেন, তারা এবার নিশ্চিন্তে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন! অবিশ্বাস্য হলেও সত্যি, ম্যাচিং নয় বরং মিসম্যাচিং করেই আজকাল পার্টিগুলোতে সুপারহিট হওয়া যায়।

চোখে দুই রকম আই মেকআপ, শুনতে অদ্ভুত লাগলেও, ইতিমধ্যেই তা জনপ্রিয় হয়ে উঠেছে স্টাইলিশ তরুণীদের কাছে। এক রঙই দুইভাবে ব্যবহার করা বা দুই চোখে সম্পূর্ণ দু’রকম রঙ-ভাবা যেতো না ক’দিন আগেও! লাইন এবং শ্যাডোর ব্যবহারে অভিনব হয়ে উঠছে চোখের সাজ, সেই সাথে বাড়ছে এক্সপেরিমেন্ট করার সুযোগও। তবে নতুন এই মেকআপ ট্রেন্ডে আপনি কতোটা সাহসী হবেন, তা নির্ভর করবে সম্পূর্ণ আপনার ইচ্ছের উপর।

প্রথমে দুই চোখেই যেকোনো একটাতে ন্যুড রঙের বেস শ্যাডো ব্লেন্ড করে নিন। এবার এক চোখে পছন্দের শেডের শ্যাডো নিয়ে ব্লেন্ড করুন। অন্য চোখে পরতে পারেন একই শেডের লাইনার বা কনট্রাস্টিং শেডের শ্যাডো বা লাইনার। দু’চোখের মেকআপ আলাদা হবে ঠিকই, তবে কোনো একটা কিছুতে মিল যেন থাকে। অর্থাৎ, হয় একই শেডের দুই রকম ব্যবহার করুন। যেমন এক চোখে লাইনার, এক চোখে শ্যাডো অথবা দু’চোখেই আলাদা রঙ ব্যবহার করে লাইনার পরুন কিংবা দু’টো আলাদা শেডের শ্যাডো লাগান একভাবে।

একটা বিষয়ে সচেতন থাকতে হবে, দুই চোখে রঙে বা রেখায় কোনোটাতেই মিল না থাকলে কিন্তু ভালো লাগবে না। সবশেষে মাসকারা দিয়ে আইল্যাশ কোট করে নিন। এভাবেই মিসম্যাচড আই মেকআপ লুক রেডি। মনে রাখবেন, এই মেকআপ কিন্তু তাদের জন্যই যারা নিজের সাজের বিষয়ে আত্মবিশ্বাসী। কারণ, পার্টিতে এতো এতো তরুণীর মাঝে সবার নজর থাকবে আপনার দিকে। এতে ইতস্তত বা দমে গেলে চলবে না। কনফিডেন্টলি এনজয় করতে হবে। না হলে মেকআপটাই মাটি।

ইত্তেফাক/আরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x