সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে রাখুন আপনার ব্যক্তিগত সম্পর্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে রাখুন আপনার ব্যক্তিগত সম্পর্ক
ছবি: সংগৃহীত

আজকাল জীবনের প্রতি মুহূর্তেই সঙ্গী সামাজিক যোগাযোগ মাধ্যম। দূরের বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখতে, নিজের জীবনের আনন্দের মুহূর্ত ভাগ করে নিতে বা জরুরি কোনও বার্তা দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমই হয়ে ওঠে অন্যতম মাধ্যম। কিন্তু নিজের ব্যক্তিগত কিছু ব্যাপার যেমন প্রেম বা সম্পর্কের কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার সময় কতটুকু বলতে হবে আর কোথায় থামতে হবে সেটা অনেকেই বুঝতে পারে না।

Technology Tuesday - Talking with Teenagers: Phones — Raising Boys & Girls

ঘনিষ্ঠ ছবি শেয়ার নয়

আপনি কি কথায়-কথায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার এবং আপনার সঙ্গীর ছবি আপলোড করেন? কখন, কোথায় যাচ্ছেন সেই চেক ইন করাও বন্ধ করুন। বিশেষ করে ঘনিষ্ঠ দৃশ্যের ছবি একেবারে চলবে না।ব্যক্তিগত জীবনের প্রতিটি মুহূর্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে না দেওয়াই ভালো। আপনার সঙ্গী তাতে স্বচ্ছন্দবোধ নাও করতে পারেন, বা তার পরিচিত বৃত্তে এমন কেউ থাকতে পারেন যাকে তিনি ওই সব ছবি দেখাতে চান না। তাই বুঝেশুনে ছবি দেবেন।

খুব বেশি ‘হার্ট’ ইমোটাইকন পোস্ট করবেন না

প্রেমিককে মনের কথা বলতে হলে ভাষায় সংক্ষেপে প্রকাশ করাই ভালো। কথায় কথায় ইমোজি ব্যবহার করলে একটা সময়ের পর তা খুব বিরক্তিকর হয়ে ওঠে। তাই ইমোজি ব্যবহার করুন সাবধানে যাতে বাড়াবাড়ি মনে না হয়!

আদরের নামে ডাকাডাকি চলবে না

ব্যক্তিগত মুহূর্তগুলোকে নিজেদের মধ্যেই রাখা ভালো। যে নামে আপনারা পরস্পরকে একান্তে ডাকেন, তা বাইরের লোককে জানানোর দরকার নেই।

Sunset romance couple free image download

সব পোস্টে কমেন্ট করবেন না

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন আচরণ করবেন না যাতে আপনার সঙ্গীর মনে হয় আপনি তাকে সারাক্ষণ চোখে চোখে রাখছেন। তার প্রতিটি মন্তব্যের পিঠে পালটা মন্তব্য করার দরকার নেই। একটা সীমার মধ্যে থাকাই ভালো।

আপনার পোস্টে তাকে কমেন্ট করার জন্য জোর করবেন না

আপনাদের মধ্যে যে একটা প্রেমের সম্পর্ক আছে, সেটা সারা পৃথিবীকে জানানো কি খুব দরকার? আপনার প্রতিটি পোস্টে তার লাইক, কমেন্ট বা শেয়ার জরুরি নয়, সেটা বুঝুন। আপনারা দু’জনেই স্বাধীন মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সেই ব্যাপারটা বজায় রাখুন। তাকে তার মতো থাকতে দিন।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x