বরফে হোক ত্বকের যত্ন

বরফে হোক ত্বকের যত্ন
সংগৃহীত

মসৃণ স্নিগ্ধ ত্বক তো সবার চাই কিন্তু কর্মব্যস্ততা ভরা জীবনে ত্বকের যত্ন নেওয়ার সময় কোথায়। তাই দিনে দিনে ত্বক হারাতে থাকে সতেজতা। অথচ খুব সহজলভ্য একটি উপাদান ফিরিয়ে আনতে পারে আপনার সহজাত সৌন্দর্য। এক টুকরো বরফ আপনাকে নিমিষেই দেবে সতেজ সুন্দর ত্বক। দুর করবে অবাঞ্ছিত দাগ, বয়সের ছাপ এড়িয়ে বাড়াবে ত্বকে রক্ত সঞ্চালন।

অ্যালোভেরা-তুলসি

Aloe Vera Gel On Wooden Stock Footage Video (100% Royalty-free) 25124495 |  Shutterstock

অ্যালোভেরার মিশ্রণে তুলসিপাতা বেটে বরফ তৈরি করে নিন। নরম পাতলা কাপড়ে মুড়িয়ে ত্বকে ম্যাসাজ করুন। তৈলাক্ত ত্বকের যত্নে অ্যালোভেরা-তুলসির তুলনা হয়না।

গ্রিন টি

8 Benefits Of Using Green Tea Ice Cubes In Your Everyday Beauty Routine

গ্রিন টি বর্তমানে ভীষণ জনপ্রিয় একটি পানীয়। শুধু ফিট থাকতেই নয় ত্বক ভালো রাখতেও অনেকেই নিয়মিত পান করে গ্রিন টি। এই গ্রিন টি ঠান্ডা করে জমিয়ে ব্যবহার করুন ত্বকে। ত্বক সতেজ করে তুলতে ম্যাজিকের মত কাজ করে গ্রিন টি।

শসা-লেবু

Summer ice cube beauty hacks | Be Beautiful India

শসা বেঁটে নিয়ে লেবুর রস মিশিয়ে জমিয়ে বরফ করে নিন। ইচ্ছে করলে হালকা মধুও মিশিয়ে নিতে পারেন মিশ্রণে রোদ পোড়া ত্বকের সতেজতা ফিরিয়ে আনতে বাইরে গেলে ফিরে ত্বকে ম্যাসাজ করে নিন।

স্ট্রবেরি

Ice cubes with different fruits, mint and berries frozen i… | Flickr

খুব ভালোভাবে পিষে নিয়ে স্ট্রবেরি জমিয়ে নিন। উজ্জ্বল ত্বক পেতে সপ্তাহে একদিন মুখে ম্যাসাজ করে নিন।

ঘরে যদি কিছুই না থাকে, তবে শুধু পানিই জমিয়ে বরফ করে নিন। চোখের নিচে ফোলাভাব কমাতে আলতো হাতে ম্যাসাজ করে নিন বরফ। ফোলাভাব, ক্লান্তি, চোখের কালি দুর তো হবেই সেই সাথে ত্বকের ব্রণ সমস্যাও দুর করবে এক টুকরো বরফ।

ইত্তেফাক/এআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x