শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুজিববর্ষের অনুষ্ঠানে থাকছেন নরেন্দ্র মোদি ‘ভিডিও মেসেজে’

আপডেট : ১১ মার্চ ২০২০, ১৭:১৭

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবর্ষের উদ্বোধন অনুষ্ঠানে ‘ভিডিও মেসেজ’-এর মাধ্যমে উপস্থিত থাকছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লির হায়দ্রাবাদ হাউজে ২০ বাংলাদেশি সাংবাদিকের সঙ্গে আলোচনাকালে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রীংলা এ কথা জানান। এ সময় তিনি জানান, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষের উদ্বোধন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রেকর্ড করা একটি ভিডিও মেসেজ প্রদান করা হবে।

ভারতের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে হওয়া এই আয়োজনে তিনি আরো জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বাংলাদেশকে ১৫০ অ্যাম্বুলেন্স উপহার হিসেবে দিচ্ছে ভারত। তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এটি উপহার। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।’

তিনি জানান, এখানে বঙ্গবন্ধুর শততম জন্মবর্ষ উপলক্ষে ১০০ অ্যাম্বুলেন্স প্রদান করা হচ্ছে। আর ৫০ অ্যাম্বুলেন্স প্রদান করা হচ্ছে ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সুসম্পর্কের জন্য।

মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে নরেন্দ্র মোদিসহ আরো বেশ কয়েকজন বিশ্ব নেতার উপস্থিত হবার কথা ছিলো। কিন্তু করোনা ভাইরাসের কারণে নরেন্দ্র মোদিসহ অন্যান্য বিশ্ব নেতাদের নিয়ে এই আয়োজন স্থগিত করা হয়।

ইত্তেফাক/আরএ