ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
৩৮ °সে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন
[ছবি: ইত্তেফাক]

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ই মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে মুজিববর্ষের মোমেন্টাম কাউন্টডাউন দিয়ে এই অনুষ্ঠান শুরু হয়। এসময় বঙ্গবন্ধু চত্বর 'জয় বাংলা' স্লোগানে মুখরিত হয়ে ওঠে ।

পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রায় শতাধিক আতসবাজি ফোটানো হয়। মাঠসহ পুরো বিশ্ববিদ্যালয় প্রকম্পিত হতে থাকে আতসবাজির শব্দে। অন্ধকার আকাশে তারার মতো জ্বলতে থাকে আতসবাজির রশ্মি।

মুজিববর্ষের মোমেন্টাম কাউন্টডাউন শুরুর পূর্বক্ষণে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আজ শতাব্দীর এক মাহেন্দ্রক্ষণে আমরা দাড়িয়ে আছি। বঙ্গবন্ধুর জন্মদিনে আমরা আজকে অত্যন্ত আনন্দিত। বঙ্গবন্ধুর জন্মদিন আগেও এসেছে, পরবর্তীতেও আসবে। তবে আজ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ; যা বিশেষ। আর এটি চিরস্মরণীয় হয়ে থাকবে।

উপাচার্য আরও বলেন, বঙ্গবন্ধু এমনি একজন যিনি না হলে বাংলাদেশ হতো না। আমরা আজ এভাবে এইস্থানে উপস্থিত হতে পারতাম না। এসময় তিনি এই মহান নেতার জন্য সকলকে দোয়া করকেও আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ, অনুষদের ডিনবৃন্দ এবং প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন