শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বুলবুল’ মোকাবেলায় ১৩ জেলায় স্থানীয় সরকার বিভাগের ছুটি বাতিল

আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ১৪:৪৭

ঘূণিঝড় ‘বুলবুল’-এর সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে এবং এর মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে ১৩ উপকূলীয় জেলার স্থানীয় সরকার বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীর আজ শনিবার ও আগামীকাল রবিবার সরকারি ও সাপ্তাহিক ছুটি বাতিল এবং কর্মস্থলে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এলজিআরডি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ কথা জানানো হয়।

আরো পড়ুন: সোমবারের জেএসসি-জেডিসিও পরীক্ষা স্থগিত

এতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য প্রভাব মোকাবিলার জন্য আগাম প্রস্তুতি হিসেবে ১৩টি উপকূলীয় জেলার স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানে (জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ) কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীর আজ শনিবার ও আগামীকাল রবিবার ছুটি (সাপ্তাহিক ও সরকারি) বাতিলসহ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

জেলাগুলো হলো- সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, খুলনা, চাঁদপুর, কক্সবাজার ও চট্টগ্রাম।

এক পৃথক আদেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলাসহ মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীকে স্থানীয় প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রক্ষাসহ যথাযথ কার্যক্রম গ্রহণের নির্দেশনা প্রদান এবং প্রয়োজনে ঘূণিঝড় পরবর্তী রাস্তা-ঘাট-কালভার্ট সংস্কার-মেরামতপূর্বক সচল রাখার কার্যকরি ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে উপদ্রুত এলাকা ও আশ্রয়কেন্দ্রে পর্যাপ্ত বিশুদ্ধ পানীয় জলের সরবরাহ নিশ্চিত করতে বলা হয়েছে।
এছাড়া দুর্গত এলাকায় সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয়পূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশনাও দেয়া হয়েছে।

ইত্তেফাক/এমআরএম