বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

চট্টগ্রাম-কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ

চট্টগ্রাম-কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: সংগৃহীত

অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দেশের কয়েকটি বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ রয়েছে।

শনিবার বিকাল ৪টা থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া দেশের অভ্যন্তরীণ বেশ কিছু রুটে কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

শনিবার রাত ৮টা থেকে অথবা মধ্যরাতে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় বুলবুল। স্বাভাবিকের চেয়ে ৫ থেকে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। এ জন্য সমুদ্রবন্দরগুলোতে মহাবিপদ সঙ্কেত জারি করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৩০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত