ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
১৯ °সে


জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ
বন, পরিবেশ ও জলবায়ু উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।ছবি: সংগৃহীত

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করেছেন, বন, পরিবেশ ও জলবায়ু উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের অগ্রনী ভূমিকা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, শিল্পোন্নত দেশের কার্বন নি:সরণের নেতিবাচক প্রভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের দেশের জীবন জীবিকা। এই ক্ষতির হাত থেকে বাঁচতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।

উপমন্ত্রী আজ শুক্রবার বড়াইগ্রাম উপজেলায় শিক্ষার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে ৫৫ হাজার গাছের চারা রোপণ কর্মসূচির সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

‘সবুজের জয়গানে, এসো মিলি প্রাণে প্রাণে’ স্লোগানে বড়াইগ্রামের বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুল অ্যান্ড কলেজ চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বনপাড়া সেন্ট যোসেফস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফাদার ড. শঙ্কর ডমিনিক গমেজ, জুবায়ের আল মাহমুদ রাসেল প্রমুখ।

উপমন্ত্রী বলেন, শিল্পোন্নত দেশগুলো নিজেদের স্বার্থে গোটা বিশ্বের পরিবেশ নেতিবাচক পর্যায়ে নিয়ে যাচ্ছে। যার বিরূপ প্রভাবে উত্তর ও দক্ষিণ মেরুর বরফ গলে যাচ্ছে। এতে আমাদের মত সমুদ্র সমতল ভূমির দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই ক্ষতির হাত থেকে নিজ দেশ ও বিশ্বকে বাঁচাতে ব্যাপক হারে গাছের চারা রোপণ করে পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।-বাসস

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন