ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
১৮ °সে


বাংলাদেশের প্রতি লাটভিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কৃতজ্ঞতা প্রকাশ

বাংলাদেশের প্রতি লাটভিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কৃতজ্ঞতা প্রকাশ
আয়েবার সভায় উপস্থিত অতিথিরা। ছবি সংগৃহীত

লাটভিয়ার স্বাধীনতায় স্বীকৃতিদানের প্রতিদানস্বরূপ বাংলাদেশের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। অল ইউরোপীয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার ১৭ তম কার্যনির্বাহী সভায় লাটভিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ স্থানীয় কর্মকর্তা জিগমুনস জাম ও কিস এ কৃতজ্ঞতা প্রকাশ করেন। শনিবার দুপুরে লাটভিয়ার রাজধানী রিগার রেডিসন ব্লু হোটেলের কনফারেন্স রুমে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে লাটভিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ওশেনিয়া ডেস্কের শীর্ষ স্থানীয় কর্মকর্তা জিগমুনস জাম ও কিস বলেন, তার সরকার সবসময়ই বাংলাদেশের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ, কারণ লাটভিয়ার স্বাধীনতা লাভের পর প্রথম স্বীকৃতি দানকারী দেশগুলোর তালিকায় বাংলাদেশ ছিল অন্যতম।

দিনব্যাপী সভার কার্যক্রম শুরু হয় দুই দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে। সভায় আয়েবার কার্যনির্বাহী সদস্য মনিরুজ্জামান লিটন এর মৃত্যুতে শোক জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় ইউরোপে সেইফ মাইগ্রেশন নিশ্চিত করার পাশাপাশি লাটভিয়ার সাথে বাংলাদেশের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ও আলোচনা হয়।

আরও পড়ুন: বেনাপোল পোস্ট অফিসে সঞ্চয়পত্রের মুনাফা পেতে গ্রাহক হয়রানি

আয়েবার সভাপতি ইঞ্জিনিয়ার ডঃ জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লার পরিচালনায় এতে বক্তব্য রাখেন অনারারি কনসাল ইঞ্জিনিয়ার ওমর ফারুক,আয়েবার সহ-সভাপতি আহমেদ ফিরোজ, ফখরুল আখম সেলিম ,ডক্টর ফরহাদ আলী খাঁন, রানা তাসলিম উদ্দিন, যুগ্ম মহাসচিব এম এ রব মিন্টু, শরিফ আল-মুমিন, বিজনেস এফেয়ারস সেক্রেটারি সুব্রত ভট্টাচার্য শুভ, ইন্টারন্যাশনাল এফেয়ারস সেক্রেটারি আজহারুল হক ফেরদৌস, বাংলাদেশ কো-অর্ডিনেটর তানভীর সিদ্দিকী, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু, টি এম রেজা, ইকরাম ফরাজি, তারেক আহমেদ, পারভেজ মনোয়ার এবং মাইনুল ইসলাম নাসিম প্রমুখ।

ইত্তেফাক/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন