ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭
২৪ °সে

‘বাংলাদেশে কোনো সংখ্যালঘু বা সংখ্যাগুরু পরিচয় থাকতে পারে না’

‘বাংলাদেশে কোনো সংখ্যালঘু বা সংখ্যাগুরু পরিচয় থাকতে পারে না’
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: সংগৃহীত

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, 'বাংলাদেশে সংখ্যালঘু বা সংখ্যাগুরু বলতে কোনো পরিচয় থাকতে পারে না। আমরা সবাই বাঙালি। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান আমরা যেই সম্প্রদায়ের লোকই হই না কেন সকলকে মিলেমিশে সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে।' শুক্রবার দুপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোনো কাজ না করার জন্য সকলের প্রতি আহ্বান জানাই। আমাদের সকল সম্প্রদায়ের মানুষ মিলেমিশে না থাকলে মানবতা বিপন্ন হয়ে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।'

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল মন্ডলের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্মল কুমার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ও পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তাপস কুন্ডু। সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এনোই রহমান এবং সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিমল মন্ডলকে সভাপতি এবং গোপাল বসুকে সাধারণ সম্পাদক করে পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২২ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন