শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অঞ্চলভেদে কিছুটা কমতে পারে শৈত্য প্রবাহ

আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১৪:৫০

আগামী দু’এক দিনের মধ্যে শৈত্য প্রবাহ অঞ্চলভেদে কিছুটা প্রশমিত হতে থাকবে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। ফলে সারাদেশের তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে থাকবে এবং শীতের তীব্রতাও কমতে থাকবে। রাজশাহী, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আজ অব্যাহত থাকতে পারে এবং দু’একদিনের মধ্যে অঞ্চলভেদে কিছুটা প্রশমিত হতে পারে বলে জানান আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান।

তিনি জানান, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় রাত এবং দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এছাড়া মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে । মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

ইত্তেফাক/জেডএইচডি