ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৫ °সে

মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা

মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর নিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে আলোচনা করেছেন ভারতে বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান। শুক্রবার নয়াদিল্লিতে জয়শঙ্করের কার্যালয়ে এই আলোচনা হয়।

ঢাকায় প্রাপ্ত খবরে বলা হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসবেন নরেন্দ্র মোদি। ১৭ মার্চ এই উদ্বোধনী অনুষ্ঠান হবে। পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বৈশ্বিক নেতা আখ্যা দিয়ে বলেন, গভীর শ্রদ্ধার সঙ্গে ভারতীয়রা তাকে স্মরণ করে। দুই প্রতিবেশী দেশের চমত্কার দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন জয়শঙ্কর। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সময় বিশেষ গুরুত্ব দেয়।

আরো পড়ুন : পাকিস্তানের নাগরিকত্ব চাইলেন ড্যারেন সামি

সাক্ষাতকালে হাই কমিশনার ইমরান করোনাভাইরাস বিস্তারের কারণে চীনের উহানে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরাতে ভারতের বন্ধুত্বপূর্ণ মনোভাবের প্রশংসা করেন। এ সময় তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের শুভেচ্ছা বার্তা জয়শঙ্করকে পৌঁছে দেন। ভারতে দায়িত্ব পালনকালে মুহাম্মদ ইমরানকে সব ধরনের সহযোগিতা দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেন জয়শঙ্কর। অন্যদিকে দুই দেশের সম্পর্ককে আরো উচ্চতায় নিয়ে যেতে দায়িত্ব পালনকালে সর্বোচ্চ চেষ্টা করবেন বলেন জানান হাই কমিশনার ইমরান।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বাষির্কীর অনুষ্ঠানে যোগ দেবেন। এ উদ্দেশ্যে ১৬ মার্চ তিনি ঢাকায় আসবেন। তার এই সফরের আগে ১ ও ২ মার্চ ঢাকা সফর করবেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি নরেন্দ্র মোদির সফরের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন