শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা বিধ্বস্ত বিশ্বের কল্যাণ কামনায় প্রার্থনার আহ্বান

আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ০৯:৪৮

বাংলাদেশসহ সারাবিশ্বে মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে তাই নিজ নিজ অবস্থান থেকে প্রার্থনার আহ্বান জানিয়েছে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন। মঙ্গলবার সংগঠনের অধ্যক্ষ ও সম্পাদক স্বামী পূর্ণাত্মনন্দের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশের হিন্দু ধর্মালম্বীদের প্রতি এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাবিধ্বস্ত বিশ্বের কল্যাণ কামনায় বুধবার সন্ধ্যা আরতি শেষে আমরা সকলে নিজ নিজ অবস্থান থেকে সাড়ে ৭টা থেকে ৭টা ৪০ মিনিট পর্যন্ত অর্থাৎ ১০ মিনিট শ্রীশ্রীঠাকুর, শ্রীশ্রীমা ও স্বামীজী মহারাজের নিকট প্রার্থনা করবো। আমাদের সকলের সমষ্টিগত প্রার্থনায় আমাদের বিশেষ কল্যাণ সাধিত হবে বলে আমি মনে করি।

করোনার সংক্রমণ থেকে মুক্তি পেতে ও বিশ্ববাসীর কল্যাণ কামনায় সকল ভক্ত ও অনুরাগীবৃন্দের প্রতি নিজ নিজ অবস্থান থেকে এই প্রার্থনায় অংশগ্রহণের জন্য বিশেষ আহ্বান জানিয়েছে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন।

উল্লেখ্য, সম্প্রতি সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণে প্রায় সাড়ে ১৩ লাখ মানুষ আক্রান্ত ও প্রায় ৭৫ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। বাংলাদেশেও আক্রান্ত ১৬৪ জন, আর মৃতের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি
করোনা বিধ্বস্ত বিশ্বের কল্যাণ কামনায় প্রার্থনার আহ্বান।