ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

ঢাকায় আটকা ৩০০ শিক্ষার্থী, দায়িত্ব নিচ্ছে না পাকিস্তান

ঢাকায় আটকা ৩০০ শিক্ষার্থী, দায়িত্ব নিচ্ছে না পাকিস্তান
ছবি: দ্য ডন।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউন হয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশ। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও অন্যান্য দেশের মত বাংলাদেশেও চলছে একইরকম লকডাউন। আর এই লকডাউনের মধ্যে বাংলাদেশে থাকা শিক্ষার্থীদের ইতিমধ্যে সরিয়ে নিয়ে গেছে ভারত, ভূটান, নেপাল, শ্রীলঙ্কা বিভিন্ন দেশ। তবে পাকিস্তান সরকার তাদের ৩০০ শিক্ষার্থীকে এখনো বাংলাদেশ থেকে ফিরিয়ে নেয়নি। ফলে বিপাকে পড়েছে ওই দেশের শিক্ষার্থীরা।

রাজশাহীতে মেডিকেলে অধ্যয়নরত রিজা হামিদ নামের এক শিক্ষার্থী পাকিস্তানি গণমাধ্যম ডনকে বলেন, আমাকে আমার হোস্টেল থেকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে। তবে আমার সঙ্গে থাকা ভারত, ভূটান, নেপাল, শ্রীলঙ্কার সহপাঠীদেরকে তাদের দেশ ফিরিয়ে নিয়ে গেছে। রিজা হামিদ বাংলাদেশে সার্ক স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশে পড়তে আসেন বলে জানা গেছে। এই মহামারি পরিস্থিতিতে দেশ ছেড়ে থাকতে তার ভয় হচ্ছেও বলে জানান রিজা হামিদ।

এদিকে পাকিস্তান সরকারের দাবি তারা এ বিষয়ে কিছুই জানেন না। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়শা ফারুকি বলেন, আমরা তখনই কিছু করতে পারবো যখন ঢাকাস্থ পাক হাই কমিশন থেকে আমাদের কিছু জানানো হবে।

বাংলাদেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১৮ জন। মারা গেছেন ২০ জন। অপর দিকে পাকিস্তানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২২ জন। মারা গেছেন ৬৩ জন।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৩ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন