বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
২৯ °সে

করোনা উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু
[করোনা ভাইরাসের প্রতীকী ছবি]

করোনা উপসর্গ নিয়ে সাংবাদিক, শিক্ষকসহ আরো অন্তত ১৬ জনের মৃত্যু ঘটেছে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী জানান, করোনার উপসর্গ নিয়ে গত রবিবার রাতে মারা গেছেন রাজশাহীর সাংবাদিক তবিবুর রহমান মাসুম (৫৫)। তিনি স্থানীয় দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক এবং রাজশাহী বঙ্গবন্ধু কলেজের প্রভাষক ছিলেন। ক্রীড়া লেখক সমিতি, রাজশাহীর সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। তার বাড়ি নগরীর দরগাপাড়ায়।

সাংবাদিক মাসুমের মৃত্যুতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ছাড়াও দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেন গতকাল সোমবার সিরাজগঞ্জের শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মারা গেছেন। আবুল হোসেন ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরো ছয় জন মারা গেছেন। তারা হলেন—জেলার চান্দিনা উপজেলার নুরুল ইসলামের স্ত্রী রাফেজা বেগম (৬৫), চেরাগ আলীর ছেলে আতিক রাজি (৬৭), বরুড়া উপজেলার মাহবুব উল্লাহর ছেলে তোফাজ্জল হোসেন (৫০), আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের শামসুল হকের স্ত্রী বিলকিস বেগম (৪৫), একই উপজেলার দুর্গাপুর গ্রামের ফজলুর রহমানের স্ত্রী মমতাজ বেগম (৫৫) এবং উজিরপুর গ্রামের আবদুল গফুরের ছেলে আবু তাহের।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বদর উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধ সোমবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে মারা গেছেন। বদর উদ্দিন দামুড়হুদার দর্শনা শ্যামপুর গ্রামের মৃত দিদার মণ্ডলের ছেলে। সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, করোনা পরীক্ষার জন্য মৃত বদর উদ্দিনের দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

সিলেট অফিস জানায়, সিলেটে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। রবিবার শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। হাসপাতালের আর এমও ডা. চয়ন রায় জানান, পরীক্ষার জন্য মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধা শহরের মধ্যপাড়ায় রবিবার রাতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মোস্তফা লালন (৪৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। তিনি মধ্যপাড়ার বাবুল মিয়ার ছেলে। চট্টগ্রামের একটি গার্মেন্টস কারখানায় চাকরি করতেন তিনি।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মুস্তাক বিশ্বাস (৫০) নামে একজন রবিবার রাতে মারা গেছেন। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামিমা শিরিন জানান. করোনা পরীক্ষার জন্য তার দেহের নমুনা সংগ্রহ করা হয়েছে।

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের রামগতিতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে নাছির উদ্দিন (৫৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি উপজেলার চররমিজ ইউনিয়নের বিবিরহাট এলাকার মো. মোস্তফার ছেলে।

আমতলী (বরগুনা) সংবাদদাতা জানান, গতকাল বিকালে আমতলী থানার একজন এসআই (৫৫) করোনায় আক্রান্ত হয়ে বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালে মারা গেছেন। তার বাড়ি পিরোজপুর জেলার সদর উপজেলার বাদুরা গ্রামে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত