বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের সমস্যা নেই: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের সমস্যা নেই: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে অধিদপ্তরের কোনো সমস্যা চলছে কি না, এমন প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই। দুটিই সরকারের অঙ্গ প্রতিষ্ঠান। দুটি প্রতিষ্ঠানই বর্তমানে কোভিড-১৯ এর দুর্যোগ মোকাবিলায় দিন-রাত কাজ করে যাচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জেকেজি ও রিজেন্ট হাসপাতালের অনৈতিক কর্মকাণ্ড কতটুকু হয়েছে তা সরকার খতিয়ে দেখছে। দোষী সাব্যস্ত হলে তাদের কঠোর বিচার করতে হবে। তাদের প্রশ্রয়দানকারীদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কক্ষে আলাপচারিতায় মোহাম্মদ সাহেদ। ছবি: সাহেদের ফেসবুক

স্বাস্থ্যখাতের বিভিন্ন দুর্নীতি ও সিন্ডিকেট নিয়ে গণমাধ্যমের খবর প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নো কমেন্টস, এ বিষয়ে জানি না আমি। নরমাল নিয়ম অনুযায়ী সব কাজ হয়। নিয়ম অনুযায়ী কাজ হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, কোন প্রতিষ্ঠানকে লাইসেন্স দেওয়ার এখতিয়ার শুধু অধিদপ্তরের রয়েছে মন্ত্রণালয়ের এক্ষেত্রে কোনো দায়ভার নেই।

এদিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, কোভিড হাসপাতাল হিসেবে ডেডিকেটেড করার আগ্রহ প্রকাশ করে রিজেন্ট। এর পরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগ সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়।

উল্লেখ্য, করোনার ভুয়া সনদ দেওয়ার অভিযোগে রিজেন্ট হাসপাতালকে সিলগালা করা হয়েছে। একই সঙ্গে হাসপাতালটির চেয়ারম্যান সাহেদকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এছাড়া করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার প্রতারণার মামলায় তিনদিনের রিমান্ডে রয়েছেন ডা. সাবরীনা আরিফ।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত