বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

আবাসিকে নতুন গ্যাস সংযোগ নয় 

আবাসিকে নতুন গ্যাস সংযোগ নয় 
ফাইল ছবি

দেশে বাসাবাড়িতে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার। এমন কোনো পরিকল্পনা বা সিদ্ধান্তও গ্রহণ করা হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে গৃহস্থালীতে গ্যাস সংযোগ দেয়া হবে বলে সম্প্রতি যে খবর প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের এক যুগ্ম সচিব বলেন, আবাসিক খাতে গ্যাস সংযোগ না দেয়ার সিদ্ধান্ত কয়েক বছর আগেই গ্রহণ করা হয়েছে। নতুন করে আবার সংযোগ দেয়ার কোনো পরিকল্পনা, বিবেচনা বা সিদ্ধান্ত সরকার গ্রহণ করেনি। এমনকি আলোচনাও নয়। তবে এলএনজি আমদানির পর গ্যাসের গড় দাম বেড়ে গেছে। তাই গ্যাস চুরি এবং অপচয় ঠেকাতে ঢাকা ও এর আশপাশের জেলাগুলোতে তিতাস গ্যাস কোম্পানির বিতরণ পাইপলাইন নতুন করে সাজানো হবে।

এদিকে আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে, আবাসিক শ্রেণিতে গ্যাস সংযোগ প্রদানের কোনো সুনির্দিষ্ট নির্দেশনা বা লিখিত আদেশ প্রতিষ্ঠানটি পায়নি। পরিপ্রেক্ষিতে বাসাবাড়িতে গ্যাস সংযোগের লক্ষ্যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বা ঠিকাদারের সঙ্গে কোন ধরনের চুক্তি, অবৈধ সংযোগ গ্রহণ কিংবা আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা যায়, আবাসিক খাতে গ্যাসসংযোগ আবার চালু হবে এমন খবর প্রচারের পর তিতাস, বাখরাবাদসহ বিভিন্ন গ্যাস কোম্পানির প্রধান ও আঞ্চলিক অফিসে অনেক আগ্রহী গ্রাহক যোগাযোগ করেন। আবার বিভিন্ন এলাকায় দালালশ্রেণির সঙ্গেও অনেকে যোগাযোগ করেন। সংযোগের আশা দিয়ে তারা সম্ভাব্য গ্রাহকদের থেকে অন্যায্য টাকা দাবি বা আদায় করছেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত