শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা আপডেট

দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ২৯৭৭

আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১৪:৪১

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩২ জন পুরুষ ও ৭ জন মহিলা এবং ১৭ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ৩০৬ জনের। একই সময়ে নতুন করে আরও ২ হাজার ৯৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৮৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ১৮৯ জনের এবং ১২ হাজার ৭০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১২ লাখ ২৫ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৯৭৭ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জনে। সেই সঙ্গে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ৩০৬ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। আর এখন পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

ইত্তেফাক/জেডএইচডি