‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে’

‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে’
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ফাইল ছবি

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ দেশ গড়তে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে।

তিনি বলেন, সমাজের সকল শ্রেণির মানুষকে উন্নয়ন কর্মকাণ্ডের আওতায় নিয়ে আসতে হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নয়নের কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়।

আজ রবিবার তার রাজধানীর সরকারি বাসভবন থেকে অনলাইনে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত একই জেলার দাকোপ উপজেলায় বানিশান্তার যৌনপল্লীর শিশুদের আবাসিক শিক্ষা ও পুনর্বাসনের জন্য প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ ও হোস্টেল নির্মাণ কার্যক্রমের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান আহমেদ এসব কথা বলেন।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চানন বিশ্বাস এমপি, গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি ও জেলা সমাজসেবা পরিচালক আব্দুর রহমান।

নুরুজ্জামান আহমেদ বলেন, খুলনা জেলা প্রশাসনের এই মহৎ উদ্যোগ সমাজের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়নে দৃষ্টান্ত হয়ে থাকবে। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের এ ধরনের ব্যতিক্রমী জনকল্যাণমূলক উদ্যোগ সরকারের কর্মপ্রচেষ্টাকে আরো জোরদার করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় যে দক্ষতার স্বাক্ষর রেখে যাচ্ছেন, বিশ্বে তা প্রশংসিত হচ্ছে।

সমাজের অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব সামাজিক নিরাপত্তা কর্মসূচি হাতে নিয়েছেন সেগুলো বাস্তবায়নের জন্য সবার প্রতি আহবান জানান মন্ত্রী।

প্রায় এক কোটি ষাট লাখ টাকা ব্যয়ে খুলনা জেলার দাকোপ উপজেলার শতাব্দী প্রাচীন বানিশান্তা যৌনপল্লীর শতাধিক পরিবারের শিশুদের শিক্ষা প্রদান নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ ও হোস্টেল নির্মিত হচ্ছে।বাসস

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত