সোনামসজিদ বন্দর দিয়ে ১৯৯মে:টন পেঁয়াজ আমদানি

সোনামসজিদ বন্দর দিয়ে ১৯৯মে:টন পেঁয়াজ আমদানি
সোনামসজিদ বন্দর দিয়ে ১৯৯মে:টন পেঁয়াজ আমদানি।

শনিবার সকাল ১১টা থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ ভর্তি ট্রাক আসতে শুরু করেছে। সারা দিনে সাত ট্রাকে ১৯ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম।

এদিকে ট্রাক চালকদের সাথে কথা বলে জানা গেছে এখনও মহদিপুর স্থলবন্দরে প্রায় ৩'শ পেঁয়াজ ভর্তি ট্রাক আটকে আছে। কয়েকদিন ট্রাকের পেঁয়াজ আটকে থাকায় গরমে পঁচে নষ্ট হয়ে যাওয়ার শঙ্কা করছেন ব্যবসায়ীরা।

সোনামসজিদ স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক তৌফিফুর রহমান বাবু জানান, গত ১৪ সেপ্টেম্বরের আগে খোলা এলসির বিপরীতে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। অনুমতির পর শনিবার থেকে পেঁয়াজের ট্রাক সোনামসজিদ বন্দরে ঢুকতে শুরু করেছে। তবে ওপারে ভারতের মহদিপুর স্থলবন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় দুই শতাধিক ট্রাক আটকে আছে। এছাড়া বেশকিছু ট্রাক পথে রয়েছে বন্দরের আসার জন্য। পর্যায়ক্রমে পেঁয়াজ ভর্তি সব ট্রাক প্রবেশ করবে বাংলাদেশে। শনিবার দুপুর ১২টা পর্যন্ত সাতটি ট্রাকে ১৯৯ মেট্রিক টন পেঁয়াজ ঢুকেছে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে আরও দুইজনের মৃত্যু

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর নতুন করে কোনো আমদানি অর্ডার না নেয়ায় ভারত থেকে পেয়াঁজ আমদানি বন্ধ হয়ে যায়। ভারত সরকারের হঠাৎ এ সিদ্ধান্তের কারণে গত মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন হাট-বাজারে বর্তমানে ৬০ টাকা থেকে ৭০ টাকা কেজি হিসাবে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত