বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন: সালমান এফ রহমান

বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন: সালমান এফ রহমান
বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আজ তার সমস্ত পরিকল্পনাকে কাজে লাগিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ আজ বিশ্বের বুকে এক অনন্য উচ্চতায় দাঁড়িয়েছে। এ সব কিছু সম্ভব হয়েছে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছে বলে।’

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ আয়োজিত পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলুর সভাপতিত্বে ঢাকার নবাবগঞ্জে আব্দুল ওয়াছেক মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালের মাধ্যমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১০টার দিকে ১৯৭০ সালে ২২ সেপ্টেম্বর এই দিনে নবাবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পদার্পণ করায় দিনটিকে নতুন প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে একটি শোভা যাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পরে আব্দুল ওয়াছেক মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। সভা শেষে দোয়া মাহফিল করা হয় ও পরে বেলা সাড়ে ১২টায় পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন প্রধান অতিথি।

আরও পড়ুন: দেশে করোনা ভাইরাসে মৃত্যু ৫ হাজার ছাড়াল

শেষে উপজেলার ১৪টি ইউপি চেয়ারম্যানদের সাথে নিয়ে প্রধান অতিথির পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।

অনুষ্ঠানে আলোচক ছিলেন, সাবেক সাংসদ ও সাবেক গণপরিষদ সদস্য আবু মোহাম্মদ সুবিদ আলী টিপু,সাবেক সাংসদ খন্দকার হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজূ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হান্নান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুবকর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমীন আক্তার ও নবাবগঞ্জ থানার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত